ঢাকা, বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১, || আষাঢ় ১১ ১৪২৮

নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ২৩ অক্টোবর ২০২০

বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) গ্রেফতার হয়েছেন। বুধবার (২১ অক্টোবর) রাজধানীর খিলক্ষেত থেকে তাকে গ্রেফতার করে এনএসআই। পরে তাকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইলের মাধ্যমে বহু নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে স্যামুয়েল গ্যাং। তাদের কার্যক্রম বিভিন্নভাবে নজরদারি করে আসছিল আইনশৃঙ্খলা বাহিনী। 

স্যামুয়েল মূলত সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে তাদের নিকট থেকে বিকাশ অথবা ব্যাংকের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতো। পরে তাদের ব্যবহৃত মোবাইল সিমটি অন্যত্র ফেলে দিতো।

এনএসআইয়ের সূত্র বলছে, স্যামুয়েল দীর্ঘদিন যাবৎ নিজেকে কোকাকোলার বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিয়ে আসছে। সাধারণ মানুষদেরকে বলতো কোকাকোলা কোম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষদের ধোকা দেওয়া হতো।

এছাড়াও স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিতো। তার দ্বারা প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছে। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের নিকট থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি