ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

নীলফামারীতে ফ্রি আই স্ক্রীনিং ক্যাম্প  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭ ১৩ নভেম্বর ২০১৮

আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ডিসিআই, আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে সমগ্র বাংলাদেশব্যাপী বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার জলঢাকার কৈমারী ইউনিয়নে কৈমারী স্কুল এন্ড কলেজে একটি বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করা হয়। এ ক্যাম্পের উদ্দেশ্য ছিল, যে সকল সুবিধাবঞ্চিত মানুষ অর্থের অভাবে চোখের ছানি অপারেশন, ওষুধ বা চশমার খরচ বহন করতে অক্ষম তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা, যাতে কোন মানুষই অন্ধ হয়ে না যায়।

ক্যাম্পে মোট ৫৩০ জন অসহায় মানুষ চক্ষু সেবা গ্রহণ করেন। তাদের মধ্যে ৯৫ জন ছানি রোগী, ১৬৭ জন চশমার রোগী সনাক্ত করা হয় এবং ১১৩ জন রোগীকে ক্যাম্প হতে চশমা প্রদান করা হয়। পরবর্তী দিনে তাদের ছানি অপারেশন ও অবশিষ্ট চশমা আগামী সপ্তাহে প্রদান করা হবে। ৩৮৯ জন রোগীকে ক্যাম্প হতে ওষুধ প্রদান করা হয়।

আই স্ক্রীনিং ক্যাম্পটি প্রয়াত ফারাজ আয়াজ হোসেন এর স্বরণে আয়োজন করা হয়। ফারাজ মানবতার জন্য যে অসম্ভব সাহস ও সর্বোচ্চ আত্মহুতি দিয়েছেন তা আজ বিশ্ববাসীর জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত। পহেলা জুলাই ২০১৬ সালে হোলিআর্টিজান বেকারীতে সন্ত্রাসী আক্রমণের সময় বাংলাদেশি মুসলমান হিসেবে ফারাজকে চলে যাওয়ার জন্যে বল্লেও তিনি তার বন্ধুদের জন্য তা প্রত্যাখ্যান করেন এবং চরম আত্মাহুতি প্রদানের মাধ্যমে সাহসীকতা, মানবতা ও বন্ধুত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। আরএসসি ও ডিসিআই এই মূল্যবোধ সারা বিশ্বের যুব সম্প্রদায় এর মধ্যে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে প্রতিফলিত করতে চায়।


এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি