ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৫:৫৬:৩৬

Ekushey Television Ltd.

ন্যূনতম বেতন ১৮ হাজারে দাবিতে বিক্ষোভ গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার

গার্মেস্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮০০০ টাকার ঘোষণা প্রত্যাখ্যান এবং মজুরি পুণঃবিবেচনা করে রাষ্ট্রীয় শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের মজুরির সঙ্গে সংগতি রেখে ন্যূনতম মজুরি ১৮০০০ টাকা ঘোষণার দাবিতে আজ শুক্রবার বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট। সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি ।

সংগঠনের সভাপতি আহসান হাবিব বুলবুল এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রাজ্জাক, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, দপ্তর সম্পাদক হাসনাত কবির প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গার্মেন্টস শ্রমিকদের নতুন মজুরি কাঠামো নির্ধরণের জন্য গঠিত মজুরি বোর্ডের সুপারিশে সরকার গতকাল গার্মেন্টস শ্রমিকদেও ন্যূনতম মজুরি ৮০০০ টাক ঘোষণা করেছে। অথচ গার্মেন্টস শ্রমিক ফ্রন্টসহ স্কপভুক্ত গার্মেন্টস শ্রমিক সংগঠনগুলির জোট (জি-স্কপ) এর নেতৃত্বে গার্মেন্টস শ্রমিকেরা ন্যূনতম মজুরি ১৮০০০ টাকা নির্ধারণ করার দাবিতে দীর্ঘদিন আন্দোলন করছে।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি