ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

পদত্যাগ করলেন আতিকুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭ ৩০ ডিসেম্বর ২০১৯

ঢাকার আসন্ন দুই সিটির নির্বাচনকে ঘিরে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহের পরই পদত্যাগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে তিনি মেয়র পদ থেকে পদত্যাগ করেন। ডিএনসিসি সচিবের মাধ্যমে ইতিমধ্যে স্বাক্ষরিত পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়েছেন বলে গণমাধ্যমকে জানান মেয়র নিজেই। 

আতিকুল ইসলাম বলেন, ‘আইন অনুযায়ী মেয়র পদে থেকে কেউ নির্বাচন করতে পারে না। একটু আগে পদত্যাগপত্রে স্বাক্ষর করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পাঠিয়ে দিয়েছি।’ 

মেয়র হিসেবে ডিএনসিসিতে আজই শেষ দিন ছিল আতিকুল ইসলামের। এদিন পদত্যাগের আগে করপোরেশনের কর্মকর্তা ও কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন তিনি।

এর আগে দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নির্বাচন কমিশনের সাবেক যুগ্ম সচিব বিশ্বাস লুৎফর রহমান।

এরও আগে গতকাল রোববার ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান মেয়র আতিকুল। যিনি এক বছর আগে অনুষ্ঠিত উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হন। 

উল্লেখ্য, আগামী বছরের ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। আতিকুলের অপর সারথী ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস। যিনি আওয়ামী লীগ থেকে দক্ষিণে নির্বাচন করার টিকিট পেয়েছেন। যেখানে বাদ পড়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন। 

এআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি