ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

‘পার্ক দখল করতে দেয়া হবে না’ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০ ১২ সেপ্টেম্বর ২০২০

সিটি কর্পোরেশনের পার্ক কাউকে দখল করে রাখতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। গুলশান দুই নম্বরের বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, পহেলা অক্টোবর থেকে ইলেক্ট্রিক খুঁটি থেকে অননুমোদিত তার অপসারণ করা হবে। 

এছাড়া অনুমতি ছাড়া আর ট্যাক্স না দিয়ে কোথাও কোনো সাইনবোর্ড ঝুলতে দেয়া হবে না। ১৫ সেপ্টেম্বর থেকে অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করা হবে বলেও জানান মেয়র। 

সবুজ বনানী সাজানো হয়েছে, ১০৬৭টি গাছ দিয়ে। মানুষের হাঁটার লেন, সাইকেলের জন্য আলাদা লেন। আছে- জলাধার, পানির ঝর্ণা, এমফি থিয়েটার। আর সুউচ্চ পর্যবেক্ষণ টাওয়ার। এছাড়া ইনডোর–আউটডোর জিম, বিশ্রামের জায়গা, লাইব্রেরি, কফি হাউজও থাকছে পার্কটিতে। 

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) নবনির্মিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিচারপতি শাহাবুদ্দিন পার্ক সংস্কার শেষে জনসাধারণের জন্যে উন্মুক্ত করা হলো। পার্ক সংস্কারের সাথে যুক্তরা বলছেন, বাণিজ্যিক নয় সবার সমন্বয়ে পার্কের রক্ষণাবেক্ষণ করতে হবে। 

সুস্বাস্থ্য গড়ে তুলতে সমাজকে অনুপ্রাণিত করতে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আগত অতিথিরা। অতিথিদের মধ্যে মার্কিন রাষ্ট্রদূত মিলার ও ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস শুভেচ্ছা বক্তব্য রাখেন।

উত্তর সিটির মেয়র জানান, কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের স্বার্থে শহরকে নষ্ট করতে দেয়া হবে না। দখল হওয়া আরও ২৭টি পার্ক উদ্ধার করার প্রতিশ্রুতি দেন তিনি। শহরকে পরিচ্ছন্ন করতে শিগগিরই অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযান শুরুর কথাও জানান মেয়র।

উল্লেখ্য, ১৭ কোটি টাকা খরচে পার্কটি নির্মাণ করেছে উত্তর সিটি করপোরেশন।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি