ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ফুটপাতে রাখা নির্মাণসামগ্রী নিলামে বিক্রি করলো ডিএনসিসি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৭ ৭ সেপ্টেম্বর ২০২০

ফুটপাত ও সড়কে রাখা অবৈধ নির্মাণসামগ্রী জব্দ করে তাৎক্ষণিক নিলামে তুলে বিক্রি করে দিয়েছে ডিএনসিসি কর্তৃপক্ষ।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে ডিএনসিসির বিভিন্ন এলাকায় পূর্বঘোষিত ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। 

এ সময় ফুটপাতে রাখা নির্মাণসামগ্রী জব্দ করে তাৎক্ষণিক নিলামে তুলে তা বিক্রি করা হয়। এ দৃশ্য ডিএনসিসির ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচারও করা হয়।

ভিডিওতে দেখা যায়, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতেই ফুটপাত ও সড়কে প্রাপ্ত অবৈধ নির্মাণসামগ্রী জব্দ করে তাৎক্ষণিক নিলামে তুলে বিক্রি করেন ডিএনসিসি’র কর্মকর্তারা।

এ সময় মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘ডিএনসিসির ১০টি এলাকায় একযোগে আজ সারাদিন সাঁড়াশি অভিযান চলবে- সেটা আমি আগেই বলেছিলাম। বড় বড় অট্টালিকা নির্মিত হবে, এতে কোনো সমস্যা নেই। বরং এটি স্বাভাবিক ঘটনা। কিন্তু তার মানে এই নয় যে, আইনের তোয়াক্কা না করে সড়ক ও ফুটপাতে ইট, বালু, রড রেখে দেবেন। এর ফলে ফুটপাতগুলো ভেঙে যাচ্ছে, সংকুচিত হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘আমি কর্পোরেশনের সব কর্মকর্তা-কর্মচারীকে বলেছি, এসব নির্মাণসামগ্রী আজ যেখানেই পাওয়া যাবে, দেশের প্রচলিত আইন অনুযায়ী সেগুলো জব্দ করে তাৎক্ষণিক নিলাম করা হবে।’

‘আমি হুঁশিয়ার দিয়ে বলতে চাই, আজ থেকে সপ্তাহে একদিন এ ধরনের সাড়াশি অভিযান চলবে’ বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর ডিএনসিসি এলাকার ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী, স্থায়ী বা অস্থায়ী দোকান, অবকাঠামো ইত্যাদি পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তা নিলামে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। এরই অংশ হিসেবে আজ সাঁড়াশি অভিযানে নেমে প্রথমবারের মতো ফুটপাতে রাখা সামগ্রী নিলামে বিক্রি করলো ডিএনসিসি।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি