ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ ২১:৪৭:৩১

Ekushey Television Ltd.

ফুটপাত-বাজারে পুলিশের প্রকাশ্যে চাঁদাবাজি(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৯ পিএম, ৩ নভেম্বর ২০১৮ শনিবার

রাজধানীর ফুটপাত ও অস্থায়ী কাঁচাবাজার থেকে প্রকাশ্যে চাঁদা তুলছে পুলিশ। ফুটপাতের চায়ের দোকানসহ বিভিন্ন দোকান থেকে প্রতিদিন সন্ধ্যার পর লাইনম্যান দিয়ে উঠানো হয় টাকা। দোকান ভেদে ১শ’ থেকে ২শ’ টাকা দিতে হয়। দোকানদার জানান, প্রতিটি থানা এলাকায় শুধু ফুটপাতের দোকান থেকেই চাঁদা তোলা হয় ১০ থেকে ১৫ লাখ টাকা।

দর্শক, এ’বিষয়ে বিস্তারিত থাকছে রাত ১০টায় একুশের চোখ অনুষ্ঠানে।

রাজধানীর সিদ্ধেশ্বরী ও শান্তিনগর এলাকায় সড়কের উপরে ভোর ৬টার দিকে বসে কাঁচাবাজার।

প্রতিটি দোকান থেকেই চাঁদা আদায় করে পুলিশের মনোনীত ব্যক্তি। একুশের অনুসন্ধানী টিমের ক্যামেরায়ও ধরা পড়ে চাঁদা তোলার দৃশ্য। দেখা যায় প্রতি দোকান থেকে ১০০ টাকা করে তোলা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, যিনি টাকা তুলছেন তার নাম আক্তার হোসেন। এলাকায় তিনি লাইনম্যান নামে পরিচিত। এই লাইনম্যান আক্তার টাকা তোলেন সিদ্ধেশ্বরী পুলিশ ফাঁড়ির এস আই জুলফিকারের হয়ে।

শুধু এই দু’টি বাজার থেকে প্রতিদিন সকালে দুই ঘন্টায় টাকা উঠে প্রায় দশ হাজার। যা মাসে দাড়াঁয় ৩ লাখে। এই টাকার বেশির ভাগ চলে যায় সিদ্ধেশ্বরী পুলিশ ফাঁড়িতে।

একই চিত্র রাজধানীর, বিমানবন্দর হাজি ক্যাম্পের সামনে রাস্তার উপর বসা বাজারেরও। এই বাজার থেকে টাকা তোলেন স্বপন ও শুভ নামে দুই লাইনম্যান। দোকান প্রতি বিমানবন্দর ফাঁড়ি নেয় ৫০ টাকা। দক্ষিণখান থানাকে দিতে হয় ১শ’ টাকা করে। 

পুলিশ কর্মকর্তারা বলছেন, ফুটপাত থেকে চাঁদা তোলার প্রমাণ পেলে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কতিপয় সদস্যের অপরাধের দায় গোটা বাহিনী নেবে না বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি