ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৫ ১৪২৮

বন্ধ হচ্ছে বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ২৭ ডিসেম্বর ২০২১

বিপুল পরিমাণ অর্থ খরচ করে উদ্বোধন করা হয়েছিল ১১৫ ফুট উঁচুতে ভাসমান সুইমিং পুল। এবার সেই জনপ্রিয় সুইমিং পুলটি বন্ধ হতে চলেছে।

লন্ডনের সাউথ ব্যাঙ্কের বিলাসবহুল এলাকায় ভাসমান সুইমিং পুলটি গড়ে তোলা হয়। তৈরি হওয়ার পর থেকেই এই সুইমিং পুলটি পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। কিন্তু কর্তৃপক্ষ এখন সেটি বন্ধ করে দিতে চাইছেন। কিন্তু কেন?

কর্তৃপক্ষ বলছে, পুলের পানি গরম রাখতে অনেক বেশি বিদ্যুৎ খরচ হচ্ছে। এজন্য বছরে এক কোটি ৫১ লাখ টাকা বিল দিতে হয়। এতো বিপুল পরিমাণ অর্থ দেয়া তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। 

তাই বাধ্য হয়েই এই পুলটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে হচ্ছে তাদের।

দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি এপার্টমেন্ট কমপ্লেক্সে তৈরি এই স্কাই পুলটি ৮ ইঞ্চি পুরু কাঁচের তৈরি। মাটি থেকে ১১৫ ফুট উপরে দুইটি ভবনের মাঝে তৈরি সুইমিং পুলটি ৪৬ ফুট দূরত্ব ঘুচিয়ে ভবন দুটির ছাদকে একত্রিত করেছে।

বিশ্বের প্রথম এই ভাসমান পুল ৯০ ফুট লম্বা আর ১৯ ফুট চওড়া। ১০ ইঞ্চি গভীর পুলটি ৮ ইঞ্চি পুরু কাঁচের তৈরি। ভবনের ছাদ থেকে ধাপে ধাপে সিঁড়ি নেমে গেছে সুইমিং পুলটিতে। 

১৪৮,০০০ লিটার পানিতে পূর্ণ এই স্বচ্ছ সুইমিং পুলটিতে সাঁতারের সময় নিচে তাকালে শূন্যে ভেসে বেরানোর অনুভূতি পাওয়া যেত। কিন্তু কর্তৃপক্ষ এখন সেটি বন্ধ করে দিতে চাইছেন। 

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি