ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ২০:৪৮:৪১

Ekushey Television Ltd.

বাংলালিংকের টাওয়ারে ব্যাটারী চুরি করতে গিয়ে আটক ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪ পিএম, ৫ আগস্ট ২০১৮ রবিবার

সাম্প্রতিক সময়ে মোবাইল অপারেটরদের টাওয়ারগুলোতে ব্যাটারী চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। তেমনই এক চুরির ঘটনায় হাতেনাতে আটক হয়েছেন এক ব্যক্তি। বাংলালিংকের মালিকানাধীন এক বিটিএস টাওয়ারে ব্যাটারী চুরি করার সময় আটক হয় ঐ ব্যক্তি।

বাংলালিংকের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ জুলাই দিনাজপুরের ফুলবাড়ী থানার মাদিলাহাট এলাকায়  ঐ টাওয়ার থেকে ব্যাটারি চুরি করতে গিয়ে নৈশপ্রহরীর কাছে ধরা পরে এক ব্যক্তি। ধরা পড়া ঐ ব্যক্তির নাম মোঃ সবুজ মোল্লা। ঐ দিন আনুমানিক ভোর ৫টায় বাংলালিংক-এর ‘আরএজে-এক্স০৩৭৭’ নম্বর টাওয়ারের ফ্যান কুলিং ইউনিটের তালা ভেঙে পাঁচ অজ্ঞাতনামা ব্যক্তি বেইস স্টেশন রুমে প্রবেশ করে কিছু মালামালা চুরি করে। পালিয়ে যাওয়ার সময় এদের মধ্য থেকে মোঃ সবুজ মোল্লা স্থানীয় নৈশপ্রহরীর কাছে ধরা পড়ে।

এসম্য সবুজ মোল্লার কাছ থেকে উদ্ধার করা হয় ১০টি ব্যাটারি (পুরানো)। এগুলোর সর্বমোট মূল্য প্রায় পাঁচ লক্ষ টাকা বলে জানায় মোবাইল অপারেটরটি। পরবর্তীতে আটক সবুজ মোল্লাকে ফুলবাড়ি থানায় সোপার্দ করা হয়।

পুলিশ মোঃ সবুজ মোল্লাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে চুরির সাথে জড়িত অন্যান্য ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা যায়। বাংলালিংক-এর পক্ষ থেকে এ ব্যাপারে  ফুলবাড়ী থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে।

বাংলালিংক-এর সিনিয়র ম্যানেজার (কর্পোরেট কম্যুনিকেশনস) আংকিত সুরেকা বলেন, “এ ধরনের যান্ত্রিক সরঞ্জাম চুরির ঘটনা আমাদের সেবাকে মারাত্মকভাবে ব্যাহত করে। সম্মানীত গ্রাহকরা এই ধরনের অনাকাঙ্খিত ঘটনার কারণে আমাদের সেবা ব্যবহারের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। তাছাড়া এই সরঞ্জামগুলি ব্যয়বহুল হওয়ায় প্রাতিষ্ঠানিকভাবে আমরাও আর্থিক ক্ষতির সম্মুখীন হই। আইন-শৃঙ্খলা বাহিনীর যথাযথ উদ্যোগের কারণে এই ধরনের অনাকাঙ্খিত ঘটনা আগের চেয়ে অনেক কমিয়ে আনা সম্ভব হয়েছে। আমরা সবাই আরও সতর্ক হলে ভবিষ্যতে এই ঘটনাগুলো আরও কমিয়ে আনা সম্ভব হবে”।

//এস এইচ এস//

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি