ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

Ekushey Television Ltd.

‘বিচার বিভাগ স্বাধীন বলেই খালেদা জিয়া জামিন পেয়েছেন’

প্রকাশিত : ১৫:৩২ ১৮ জুন ২০১৯

দেশের বিচার বিভাগ স্বাধীন বলেই দুটি মানহানি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জামিন পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার রাজধানীর উত্তরায় এলিভেটেড এক্সপ্রেসের উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ সরকারের আমলে বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। আদালতে সরকারের হাত নেই বলেই উচ্চ আদালতও খালেদা জিয়াকে জামিন দিয়েছেন। বিএনপি নেতাদের জানতে হবে মামলা কয়টা, জামিন নিয়েছে কয়টা।

আগে গতকাল সোমবার রাজধানীর এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘আদালত খালেদা জিয়ার জামিন দিতে চাইলে সরকার তাতে হস্তক্ষেপ করবে না। এটি সম্পূর্ণ আদালতের ব্যাপার। আদালত যে কাউকে জামিন দিতে পারে।’

উল্লেখ্য, আজ মঙ্গলবার মানহানির দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

২০১৪ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ঢাকা মহানগর হাকিম আদালত মামলা দুটি বিচারাধীন।

 

এমএস/টিআর

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি