ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

বিজেএস’র সভাপতি টুটুল, সম্পাদক আসমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ১২ নভেম্বর ২০২০

একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বিচারকদের সংগঠন ‘একাদশ বিজেএস ফোরাম’ নির্বাহী পরিষদের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে শরীয়তপুরের সহকারী জজ ছগির আহমেদ টুটুল সভাপতি ও ময়মনসিংহের সহকারী জজ আসমা জাহান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১০ নভেম্বর) অনলাইনে (ই-মেইল) ভোট প্রদান করেন ভোটাররা। পরে প্রধান নির্বাচন কমিশনার নোয়াখালী জেলার সহকারী জজ কাজী শরিফুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন।

নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি মো. অলি উল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক কাফী আল আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. আতাউল্যাহ (জবি), কোষাধ্যক্ষ আশিষ রায়, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক কামরুল হাসান, ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্য সম্পাদক এস.এম. সাদাকাত মাহমুদ। 

নির্বাচিত প্রত্যেক সদস্য দেশের বিভিন্ন জেলা আদালতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে মোহাম্মদ জিয়াউল হক জিয়া, মো. আলমগীর হোসাইন, দোলন বিশ্বাস দোলা, ইফতেখার শাহরিয়ার ইফ্তি নির্বাচিত হন।

নব নির্বাচিত সভাপতি ছগির আহমেদ বলেন, ‘নির্বাচনের ফলাফল ঘোষণা পর্যন্ত গঠনতন্ত্র প্রণয়ন, নির্বাচনী দায়িত্ব পালনসহ সার্বিক সহযোগিতায় যারা কাজ করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী দিনগুলোতে ব্যাচমেটদের তথা বিচারকদের সমস্যা, সংকট ও সুবিধা নিয়ে কাজ করতে চাই।’

তিনি বলেন, ‘আমাকে ভোট দিয়ে ও শুভকামনা দিয়ে পাশে থাকার জন্য আমার ব্যাচমেট সকল বিচারকদের প্রতি আমি চিরকৃতজ্ঞ। একাদশ বিজেএস ফোরামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে সবাই মিলে একসাথে কাজ করব।’

অন্যদিকে সাধারণ সম্পাদক আসমা জাহান জানান, ‘আমার প্রতি আস্থা এবং বিশ্বাস রেখে আমার প্রতি যে দায়িত্ব অর্পণ করা হয়েছে আন্তরিক চেষ্টা থাকবে ফোরামের সকলের স্বার্থে সকল বাধার ঊর্ধ্বে গিয়ে কাজ করার। সকলের দোয়া প্রার্থী যেন সম্মিলিত উদ্যোগে ও সামষ্টিক স্বার্থে কমিটির সকলে একত্রে এবং সর্বোপরি বিচার বিভাগ ও বাংলাদেশের উন্নয়নে কাজ করতে পারি ‘

উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ নভেম্বর বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে একাদশ ব্যাচ যোগদান করে। এই ব্যাচ এ ১৪৩ জন বিচারক রয়েছেন। নতুন ও প্রথম এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি