ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বজয়ী নাজমুনের ‘অনন্যা সম্মাননা’ অর্জন

প্রকাশিত : ১৪:৪৪ ২৫ মার্চ ২০১৯

আলোকিত নারী, তারুণ্যের আইকন হয়ে নারীদের সবচেয়ে সম্মানিত ‘অনন্যা সম্মাননা’ পুরস্কার অর্জন করেছেন নাজমুন নাহার।

গত শনিবার বিকেলে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নাজমুন নাহারসহ আলোকিত ১০ জন নারীর হাতে ‘অনন্যা সম্মাননা’ তুলে দেন পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

সম্মাননা গ্রহণ করার পর নাজমুন নাহার বলেন, সমাজের ভ্রূকুটিকে উপেক্ষা করে সামনে এগিয়ে গিয়েছি। অনেক মৃত্যুকে জয় করে পর্বত চূড়ায় আরোহন করেছি। একা একাই পৃথিবীর মানচিত্রের এক দেশ থেকে আরেক দেশে ভ্রমণ করেছি। আজ আমিই অনন্যা, পেয়েছি অনন্যা অ্যাওয়ার্ড।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ ও জনপ্রিয় অভিনেত্রী ও সুবর্ণা মুস্তাফা। এছাড়াও উপস্থিত ছিলেন দেশের অনেক বরেণ্য ব্যক্তিত্ব, সাংবাদিক, কলম সৈনিক, শুভাকাঙ্খী, বন্ধু ও পরিবারের লোকজন।

নাজমুন নাহার ছাড়া এবারের সম্মাননাপ্রাপ্ত বাকিরা হলেন- ডা. সায়েবা আক্তার (চিকিৎসা), পারভীন মাহমুদ (ব্যবস্থাপনা ও উন্নয়ন), এসপি শামসুন্নাহার (প্রশাসন), আফরোজা খান (উদ্যোক্তা), সোনা রানী রায় (কুটির শিল্প), লাইলী বেগম (সাংবাদিকতা), সুইটি দাস চৌধুরী (নৃত্যশিল্পী), রুমানা আহমেদ (ক্রীড়া) ও ফাতেমা খাতুন (প্রযুক্তি)।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ জুন নাজমুন একশ দেশ ভ্রমণের মাইলফলক সৃষ্টি করেন পূর্ব আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে। তার এই মাইলফলককে সম্মাননা দিয়েছেন জাম্বিয়া সরকারের গভর্নর হ্যারিয়েট কায়েনা। জাম্বিয়া সরকারের গভর্নরের কাছ থেকে পেয়েছেন ‘ফ্ল্যাগ র্গাল’ উপাধি। ১২৫ তম দেশ হিসেবে ভ্রমণ করেন নাইজেরিয়া।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি