ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ২৬ নভেম্বর ২০২০ | আপডেট: ১৮:৫১, ২৬ নভেম্বর ২০২০

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়ে গেছে। বুধবার গ্রীনিচ মান সময় ১৮৩০টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে তৈরি করা এএফপি’র পরিসংখ্যান থেকে একথা জানা যায়।

গত বছরের শেষের দিকে চীনে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে বিশ্বব্যাপী এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৬ কোটি ১৪ হাজার ২৯১ জনে দাঁড়িয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য ব্যবহার করে তৈরি করা পরিসংখ্যান প্রকৃত আক্রান্ত সংখ্যার কেবলমাত্র আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র উপসর্গ ভিত্তিক বা একেবারে মারাত্মক রোগিদের করোনাভাইরাস পরীক্ষা করছে।

এদিকে করোনার অব্যাহত তাণ্ডবে বিশ্বজুড়ে গত একদিনে ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এতে করে মৃতের সংখ্যা বেড়ে সোয়া ১৪ লাখ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখের অধিক মানুষ। তবে অনেকটা পিছিয়ে সুস্থতার হার। 

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৯ হাজার ২০৭ জনের দেহে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ৭ লাখ ৪ হাজার ৬৫২ জনে। নতুন করে ১২ হাজার ৭ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১৪ লাখ ২৫ হাজার ৯১৪ জনে ঠেকেছে। 

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি