ঢাকা, রবিবার   ২৫ আগস্ট ২০১৯, || ভাদ্র ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

বুধবার থেকে রিহ্যাব ফেয়ার শুরু   

প্রকাশিত : ১৬:৩১ ৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৮:৪৪ ৪ ফেব্রুয়ারি ২০১৯

দেশের আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার। সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতু বন্ধন তৈরি করতে এই ফেয়ারের আয়োজন করা হয়। আগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) থেকে এ মেলা শুরু হয়ে শেষ হবে ১০ ফেব্রুয়ারি।   

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে রিহ্যাবের পক্ষ থেকে মেলার ঘোষণা দেওয়া হয়। বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া বলেন, রিহ্যাব আগামী ৬-১০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘রিহ্যাব ফেয়ার ২০১৯’ এর আয়োজন করেছে। এবারের ফেয়ারে ২০২টি স্টল থাকছে। এই ফেয়ারে ২০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৪ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিতে পেরেছি। এবারের রিহ্যাব ফেয়ারে কো-স্পন্সর হিসেবে থাকছে ৩০টি প্রতিষ্ঠান।

আবাসন খাত এগিয়ে গেলে দেশের শিল্প কারখানা বিকশিত হবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকুরিজীবীদের জন্য ৫ শতাংশ সুদে গৃহঋন চালু করার পর এই খাত স্থবিরতা থেকে বেরিয়ে আসছে। জাতীয় প্রবৃদ্ধিতে প্রায় ১৫ শতাংশ ভুমিকা রাখা আবাসন শিল্পে রেজিস্ট্রেশন ব্যয় কমিয়ে ৬-৭ শতাংশে নিয়ে আসলে এ খাত অর্থনীতিতে আরও বেশি অবদান রাখতে পারবে বলে মনে করি।   

যেসব প্রতিষ্ঠান রিহ্যাবের সদস্য হয়নি তাদের বিষয়ে জানতে চাইলে এই ভাইস প্রেসিডেন্ট বলেন, যে প্রতিষ্ঠান এখনো রিহ্যাবের সদস্য হয়নি তাদেরকে সদস্য হয়ে যেতে হবে। তবে কেউ যদি সদস্য না হয় তাদেরকেতো আমরা জোর করে সদস্য করতে পারি না। তাই রিহ্যাবের মতো প্রতিষ্ঠানের সঙ্গে সবাই যুক্ত হবে এটাই আশা করি। বর্তমানে ১০১৫টি প্রতিষ্ঠান তাদের মেধা ও শ্রম দিয়ে পরিকল্পিত নগর নির্মাণের জন্য কাজ করে যাচ্ছে।  

সংবাদ সম্মেলনে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, ভাইস প্রেসিডেন্ট (দ্বিতীয়) আনোয়ারুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট (তৃতীয়) কামাল মাহমুদ, পরিচালক ও রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী উপস্থিত ছিলেন।    

মেলার প্রথম দিন দর্শনার্থীরা দুপুর ২টা থেকে প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোতে সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীরা ঢুকতে পারবে। মেলায় দুই ধরনের প্রবেশ টিকিট রয়েছে। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। টিকিটের র‌্যাফেল ড্রতে প্রাইভেট কারসহ থাকছে আকর্ষণীয় পুরস্কার।

এসি 

  

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি