ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্যাচেলরদের যেসব সুবিধা দিচ্ছে সুপার হোস্টেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯ ১৯ নভেম্বর ২০১৯

রাজধানীতে ব্যাচেলরদের থাকার সমস্যা দীর্ঘদিনের। বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়া অসুবিধায় ভুগতে হয় এসব ব্যাচেলরদের। যাদের কেউ শিক্ষার্থী, চাকরিজীবী এবং চাকরি প্রত্যাশী। এ অসুবিধা থেকে মুক্তি দিতে বাংলাদেশে তৈরি হয়েছে ‘সুপার হোস্টেল’।

ব্যাচেলরদের জন্য বিশ্বমানের আবাসন ব্যবস্থা এই সুপার হোস্টেল। থাকা, খাওয়া, বিনোদন সব কিছুরই আয়োজন রয়েছে এখানে। রাজধানীতে রয়েছে এ রকম ছয়টি হোস্টেল। উত্তরায় রয়েছে ১টি, মিরপুরে ২টি, বারিধারায় ১টি, বাড্ডায় ১টি এবং শাহবাগে রয়েছে ১টি। সবগুলো হোস্টেল মিলিয়ে প্রায় আড়াই হাজার ব্যাচেলরের থাকার ব্যবস্থা আছে।

সুপার হোস্টেল একটি প্রযুক্তি এবং পরিবেশ সচেতন উদ্যোগ, যেখানে আছে মোশন সেন্সরড বাতি, কিয়ুআরকোড অভিযোগ ব্যবস্থা। প্রতি তলায় পর্যাপ্ত ফায়ার এক্সটিঙ্গুইশার। সদস্যদের জন্য প্রতি মাসে একবার করে অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ।

ছয়টি হোস্টেলের প্রতিটিতেই শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল লবি, মাল্টিফাংশনাল বেডসম্বলিত শোবার ঘর, দু’টি করে ৬৫” ফোরকে টেলেভিশন, মোটরসাইকেল গ্যারাজ আর স্বয়ংক্রিয় জেনারেটর। প্রতি তলায়, প্রতিটি কামরায় উচ্চগতির ইন্টারনেট আর ছাত্রছাত্রীদের জন্য আলাদা পড়ার ঘর। সুপরিসর ডাইনিং হলে তিন বেলা পরিবেশন করা হয় পরিচ্ছন্ন রান্নাঘর থেকে আসা গরম খাবার।

প্রত্যেক সদস্যের জন্য বিছানা, বালিশ, চাদর, ব্যক্তিগত লকার ও কাপড়ের হ্যাঙ্গার, দেয়াল ঘড়ি, ফোন চার্জার, স্বয়ংক্রিয় শু পোলিশ এমনকি শ্যাম্পু-সাবান ও টিস্যু পেপার ফ্রি। সঙ্গে ওয়াশিং মেশিন আর বৈদ্যুতিক ড্রায়ার, ২৪ ঘণ্টা নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা, বায়োমেট্রিক প্রবেশ, ছাদে ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন খেলার জায়গা যেখানে রয়েছে বৈচিত্র্যময় ক্রীড়া সরঞ্জাম।

নিজস্ব হাউস কিপিং সেবা প্রতিদিন অন্তত দু’বার করে পরিষ্কার রাখে প্রতি তলা আর প্রত্যেক কামরা।

এতগুলো সেবার জন্য সুপার হোস্টেলের স্ট্যান্ডার্ড ক্লাসের একজন সদস্যের দৈনিক খরচ পড়ে মাত্র ২৩৩ টাকা! তুলনামূলক গুরুত্বপূর্ণ বা অভিজাত এলাকায় বাড়তি কিছু সুবিধাসম্বলিত, যেমন লিফট, বিজনেস ক্লাস হলে ২৬৬।

এখানে ৩ ক্যাটাগরির রুম রয়েছে। স্ট্যান্ডার্ড ক্লাস রুমে পুরো মাসে খরচ পড়বে ৬ হাজার ৯৯৯ টাকা এবং বিজনেস ক্লাস ও ফার্স্ট ক্লাস হলে খরচ পড়বে ৭ হাজার ৯৯৯ টাকা।

নিউওয়েইজ ইন্টারন্যাশনাল কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠান এই সুপার হোস্টেল। এর ব্যবস্থাপনা পরিচালক নেলসন ঝাং। প্রধান পরিচালন কর্মকর্তা জিমি ঝাং। নিউওয়েইজের লক্ষ আগামী ৩ বছরের মধ্যে ঢাকার ১০০টি গুরুত্বপূর্ণ স্থানে সুপার হোস্টেলের শাখা খোলা।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি