ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ভারতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২ ১৭ মার্চ ২০২০

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে আরও একজনের মৃত্যু হয়েছে। ভারতে এ ভাইরাসে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত রোগীদের রাজ্য মহারাষ্ট্রে প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো তিনে। এর আগে কর্ণাটক ও দিল্লিতে দুই জনের মৃত্যু হয়।

জানা গেছে, মহারাষ্ট্রে যিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি ৬৪ বছরের এক প্রৌঢ়া। কিছুদিন আগে ওই মহিলার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ মেলায় তাকে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯ জনে। 

এর আগে দিল্লিতে ৬৮ বছরের মহিলার এক মহিলার মৃত্যু হয় এবং কর্নাটকে মৃত্যু হয় ৭৬ বছরের এক রোগীর।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা দিয়েছে এমন ব্যক্তিদের আপাতত 'হোম কোয়ারান্টাইন' করে রাখার সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্র সরকার। শুধু তাই নয়, এই ব্যক্তিদের আলাদা করে চিহ্নিত রাখতে তাদের বাঁ হাতে একটি বিশেষ ‘স্ট্যাম্প’ দেওয়ার মতো নজিরবিহীন সিদ্ধান্ত নিল ওই রাজ্যের সরকার। 

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ এই ঘোষণা দিয়ে বলেন, ভোট দেওয়ার পর ভোটারদের হাতে যে কালি লাগানো হয়, ওই কালি দিয়েই করোনা লক্ষণ যুক্ত ব্যক্তিদের বাঁ হাতে একটি স্ট্যাম্প করে দেওয়া হবে। যাতে সহজেই তাঁকে চিহ্নিত করা যায়।

তিনি আরও বলেন, অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে করোনা আক্রান্ত সন্দেহে কোন ব্যক্তিকে তার নিজের বাড়িতে কোয়ারান্টাইন থাকার পরামর্শ দেওয়া হলেও তারা তা অমান্য করে বাড়ি থেকে বেরিয়ে অন্যান্য মানুষজনের সঙ্গে মিশছেন। এর ফলে আরও বেশি করে করোনা সংক্রমণ বাড়ছে।

এর পাশাপাশি মহারাষ্ট্র সরকারের থেকে বলা হয়েছে, কেউ করোনা সংক্রমণের লক্ষণ শরীরে থাকা সত্ত্বেও ঘর থেকে বেড়িয়ে সাধারণের সঙ্গে মেলামেশা করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হবে। 

এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ২০০ কোটি টাকা তহবিল গড়ার ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি