ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ভ্রমণ পিপাসুদের জন্য দরকারি ৭ অ্যাপস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪ ১২ জুন ২০১৮

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে ‘অ্যাপস’ বেশ পরিচিত একটি নাম। অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অ্যাপস স্টোরে লাখ লাখ অ্যাপস রয়েছে। এর ভিতর থেকে কাজের অ্যাপস খুঁজে বের করা বেশ ঝামেলার এবং সময় সাপেক্ষ ব্যাপার। তাই পাঠকদের সুবিধার্থে দরকারি কিছু অ্যাপস সম্পর্কে জানানো হলো।

গুগল ম্যাপস

বিশ্বের সবচেয়ে পরিচিত একটি অ্যাপ্লিকেশনের নাম গুগল ম্যাপস। আগের থেকে এখন এ অ্যাপটি অনেক বেশি স্মার্ট। আশপাশের দোকান, রাস্তাসহ জ্যামও তাৎক্ষণিক দেখিয়ে দিতে পারে এ অ্যাপটি। ফলে অপরিচিত জায়গায় সবচেয়ে প্রয়োজনীয় বন্ধু হয়ে উঠতে পারে গুগল ম্যাপস।

গুগল ট্রান্সলেট

আরেকটি প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন হলো গুগল ট্রান্সলেট। বিভিন্ন ভাষা বুঝতে এবং দরকারি অনুবাদ করতে এ অ্যাপটি সাহায্য করে।

এক্সই কারেন্সি

যারা নিয়মিত বিদেশে যাতায়াত করেন তাদের জন্য এই অ্যাপটি বেশ উপকারী। কারণ এক্সই কারেন্সি দিয়ে পৃথিবীর যে কোনও দেশের কারেন্সি সম্পর্কে ধারণা পাওয়া যায়।

এভারনোট

নানারকম তথ্য আর্কাইভ করে রাখার সফটওয়্যার এটি।  তাই ভ্রমণের পুরো পরিকল্পনাই এতে সংরক্ষণ করে রেখে দিতে পারবেন।

অ্যাকুওয়েদার

আবহাওয়ার খোঁজ-খবর জানিয়ে সাহায্য করতে পারে অ্যাকুওয়েদার এ অ্যাপ্লিকেশন। স্মার্টফোনে অ্যাপটি থাকলে কোথাও বেড়াতে যাওয়ার আগেই জানা যায় আবহাওয়ার পূর্বাভাস।

মেডিসিফাই

ঘোরাঘুরির আনন্দে অনেকে সময়মতো ওষুধ খেতে ভুলে যান অনেকে। এসব ছোটখাটো কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়ের সমাধান মিলবে মেডিসিফাই নামের অ্যাপে।

ট্রিপ-অ্যাডভাইজার

এটি অত্যন্ত জনপ্রিয় একটি ভ্রমণ অ্যাপ। এটা দিয়ে হোটেল রেটিংস, ইউজার রিভিউ, ফ্লাইট সম্পর্কিত তথ্য, যেসব দর্শনীয় জায়গায় আপনি যেতে পারেন ইত্যাদি বিষয়ে তথ্য দেওয়া আছে।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি