ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯, || শ্রাবণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মজাদার ৫টি চাট রেসিপি

প্রকাশিত : ০৯:০৭ ৩০ মার্চ ২০১৯

যে কোনও উৎসবের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে রয়েছে খাওয়াদাওয়ার বিষয়টি। এখানে ৫ টি বিশেষ চাটের রেসিপি রইল যা অবশ্যই কোনও উৎসব বা উৎসব ছাড়াই বানিয়ে ফেলুন বাড়িতে-

দহি ভাল্লা

চাটনি এবং মশলা দিয়ে বানানো সমস্ত খাবারের মধ্যে দহি ভাল্লার মতো মনোগ্রাহী খাবার খুব কম আছে। দহি ভাল্লা যে কোনও উৎবেই বাড়িতে বানাতে পারেন। বন্ধুদের আড্ডাতে এই খাবারই জমাতে পারে বিকেলের জমাটি গল্পে।

মাল্টিগ্রেন সেভ পুরি

উত্সব মানেই যে পেট খারাপের খাবার খাওয়া এমনটা যারা মনে করেন তাদের জন্য এই পদটি আদর্শ। এই সেভ পুরিতে সবুজ মটরশুটি, আলু, অ্যাভোকাডো, ধনে, টমেটো, পুদিনা চাটনি এবং তেঁতুলের চাটনি থাকে। সবকটিই পরিমাণ মতো দিলে শরীরের পক্ষে ভালো।

আলু চাট

চটপটে, সুস্বাদু মশলা দিয়ে ভাজা আলুর সঙ্গে দিতে হবে চাটনির, কাটা পেঁয়াজ, তাজা ধনে এবং লেবুর রস। বিকেলে এই সুস্বাদু স্ন্যাক্স বানাতে পারেন বাড়িতেই।

আলু টিক্কি

সুগন্ধি মশলা, ডাল এবং অন্যান্য উপাদান দিয়ে মাখা আলুর পুর দিয়ে বানানো ভাজা আলুর প্যাটিজ। তেঁতুল বা পুদিনার চাটনির সঙ্গে মিলিয়ে খেলেই অসামান্য জমে যাবে আড্ডা।

পাপড়ি চাট

ভাজা এবং ক্রিসপি পাপড়ি দিয়ে মিষ্টি দই, তাজা চাটনি এবং চাট মশলা দিয়ে বানানো পাপড়ি চাটের মতো মুখরোচক আর কিছুই নেই। এই সুস্বাদু চাট দোলের প্রধানতম স্ন্যাক্স। মিস করবেন না।

সূত্র: এনডিটিভি

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি