ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

মনোনয়ন বৈধতার পর যা বললেন তাবিথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭ ২ জানুয়ারি ২০২০ | আপডেট: ১২:৪৮ ২ জানুয়ারি ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসিতে) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করে এ ঘোষণা দেয় নির্বাচন কমিশন (ইসি)।

মনোনয়ন বৈধতা ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানান তাবিথ আউয়াল। তিনি বলেন, ‘আমাকে বৈধ ঘোষণা করায় বিষয়টিকে আমি প্রাথমিক বিজয় হিসেবে দেখছি।’ 

তবে, ঘোষণার সময় দলের নাম উল্লেখ না করায় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমকে সেটা মনে করিয়ে দেন তাবিথ আউয়াল। রিটার্নিং কর্মকর্তা দুঃখ প্রকাশ করে পুনরায় দলের নামসহ প্রার্থীর নাম ঘোষণা করেন।

তাবিথ বলেন,  ‘গতকাল গভীর রাত পর্যন্ত আমরা অনেক তথ্য পেয়েছি, সরকারি অনেক সংস্থা তড়িঘড়ি করে অনেক চেষ্টা করেছিল খুঁত বের করার জন্য। আমার ঋণ কিংবা বিল খেলাপি হওয়া নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করেছিল। তারা কাজটি না পারায় রিটার্নিং কর্মকর্তা আমাকে বৈধ ঘোষণা করেছেন। তাই আমরা এটিকে আমাদের প্রাথমিক বিজয় হিসেবেই দেখছি।’ 

বিএনপির এই প্রার্থী আরও বলেন, ‘আমি প্রতিজ্ঞা করেছি আইন ও আচরণবিধি মেনে প্রচারণায় আগাবো। আমি আশাবাদী আগামী দিনগুলোয় নির্বাচন কমিশন আমাদের অভিযোগগুলো সংলাপের মাধ্যমে সমাধানের দিকে এগিয়ে যাবে। রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানাই কিন্তু আস্থা আসবে পুরো নির্বাচন প্রক্রিয়ার ওপর।’ 

প্রচারণার সময় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে কমিশন কী ব্যবস্থা নেয়, তা দেখে আস্থার বিষয়ে পরিষ্কারভাবে বলা যাবে বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ডিএনসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ৩১ ডিসেম্বর, বাছাই ২ জানুয়ারি ও প্রত্যাহারের শেষ তারিখ ৯ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন কমিশনের যুগ্ম সচিব মো. আবুল কাশেম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মোট সাধারণ ওয়ার্ডের সংখ্যা ৫৪টি, সংরক্ষিত ওয়ার্ড ১৮টি, সম্ভাব্য ভোটকেন্দ্র ১ হাজার ৩৪৯টি এবং সম্ভাব্য ভোটকক্ষ ৭ হাজার ৫১৬টি, মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬১১ জন।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি