ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিল ওরাংওটাং!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১ ৮ ফেব্রুয়ারি ২০২০

বিশ্বে বণ্যপ্রাণীর সংখ্যা দিন দিন কমে যাচ্ছে, তাই এদের রক্ষায় জড়ালো দাবি উঠেছে বিভিন্ন সময়। মানুষ যেমন বণ্যপ্রাণীদের পাশে দাঁড়াতে চায় তেমনি বণ্যপ্রাণীরাও সুযোগ পেলে মানুষের উপকারে আসে। সে রকমই একটি ঘটনা ঘটেছে বোর্নিও দ্বীপে। সেখানকার একটি ওরাংওটাং সাহায্যের হাত বাড়িয়েছে বিপদে পড়া মানুষের প্রতি।

ঝোপঝাড়ের পাশে নদী। সেই নদীতে পড়ে গেছেন এক ব্যক্তি। বুক অবধি পানিতে নিমজ্জিত তিনি। তাঁকে উদ্ধারের জন্য ঝোপ থেকে বেড়িয়ে এলো একটি ওরাংওটাং। নদীর দিকে ঝুঁকে পড়ে পানিতে থাকা ব্যক্তির দিকে হাত বাড়িয়ে দিল সে। যেমনভাবে আমরা পুকুর বা গর্ত থেকে অন্যকে তুলি সে রকমই ব্যাপারটি।

বিপদে পড়া মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানো ওরাংওটাংয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

দক্ষিণ-পূর্ব এশিয়ার বোর্নিও দ্বীপের সংরক্ষিত অরণ্যে তোলা হয়েছে এই ছবি। ব্রিটিশ দৈনিকের প্রতিবেদন অনুসারে, ছবিটি তুলেছেন অনিল প্রভাকর নামের এক ব্যক্তি। বন্ধুর সঙ্গে সাফারিতে গিয়ে এই ছবি তুলেছেন তিনি।

বোর্নিও ওরাংওটাং সারভাইভাল ফাউন্ডেশনের ফেসবুক পেজ থেকে বৃহস্পতিবার শেয়ার করা হয়েছে এই ভিডিও। ওরাংওটাংয়ের মানবিকতায় মুগ্ধ হয়েছেন অনেকেই। অনেকে বিভিন্ন রকম কমেন্টও করেছেন। 

যদিও ওরাংওটাং সাহায্যের হাত বাড়ালেও বিপদে পড়া ব্যক্তি কিন্তু তার হাত ধরেননি। এ কথা জানিয়েছেন অনিল প্রভাকর। বন্যপ্রাণী বলেই নাকি ওরাংওটাংয়ের হাত ধরেননি ওই ব্যক্তি। 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি