ঢাকা, রবিবার   ২০ অক্টোবর ২০১৯, || কার্তিক ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

মার্কিন সেনার ভিডিও ভাইরাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪২ ২০ সেপ্টেম্বর ২০১৯

মার্কিন সেনার ব্যান্ড বাজাল ‘জন-গণ-মন’। বুধবার ভারত-মার্কিন সেনার যৌথ প্রদর্শনের সময় শোনা গেল ভারতের জাতীয় সঙ্গীতের সুর।

সংবাদ সংস্থা এএনআই একটি ভিডিও শেয়ার করেছে, যাতে দেখা যাচ্ছে মার্কিন সেনারা ভারতের জাতীয় সঙ্গীতের সুর বাজাচ্ছেন ট্রাম্পেটে। ‘যুদ্ধ অভ্যাস ২০১৯’-এর সমাপ্তি দিবসে ওয়াশিংটন ডিসির জয়েন্ট বেস লুইস ম্যাককর্ডে দেখা গেছে এই দৃশ্য।

‘যুদ্ধ অভ্যাস’ এবার ১৫ বছরে পা দিল। ভারত ও মার্কিন সেনার যৌথ প্রশিক্ষণ অনুষ্ঠান একবার ভারত ও একবার আমেরিকায় হয়। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সেনা ও স্টাফ সার্জেন্ট রণবীর কউর ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া জয়েন্ট বেস লুইস ম্যাককর্ডে যোগ দিয়েছিলেন।

মার্কিন সেনায় যোগ দেওয়া প্রথম শিখ নারী কউর সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘আমি ভারতে জন্মেছি কিন্তু ১৯৯৩ সাল থেকে আমেরিকাতেই বড় হয়েছি। ২০০৩ সাল থেকে আমি মার্কিন সেনাবাহিনীতে আছি। এই মুহূর্তে আমি ‘যুদ্ধ অভ্যাস ২০১৯’-এর সমাপ্তি অনুষ্ঠানে আছি এবং ভারতীয়দের সঙ্গে কাজ করার দারুণ অভিজ্ঞতা ল‌াভ করেছি। সব থেকে ভাল ব্যাপার হল ভারতীয় নারী সেনা অফিসাররাও এতে অংশগ্রহণ করেছিলেন। দু’পক্ষের মধ্যে দারুণ আদানপ্রদান হল। আমি ওদের থেকে অনেক কিছু শিখেছি এবং আগামী দিনে ওদের সঙ্গে আবারও কাজ করবার জন্য তাকিয়ে থাকব।

আন্তর্জাতিক সন্ত্রাসবাদের মোকাবিলা করার জন্য এই যৌথ অনুশীলনের আয়োজন। দু’দেশের সেনারা একসঙ্গে অনুশীলন, পরিকল্পনা গ্রহণ করার পাশাপাশি একাধিক অপারেশনে অংশ নেওয়ার মহনা দিয়েছে বিভিন্ন পরিস্থিতিতে।

গত রোববার একটি ভিডিও প্রকাশ পেয়েছিল, যাতে দেখা যাচ্ছে মার্কিন সেনারা অসম রেজিমেন্টের কুচকাওয়াজের গান ‘বদলুরাম কা বদন জমিন কে নীচে হ্যায়’ গাইছে ভারতীয় সেনাদের সঙ্গে। ভিডিওটি তাদের টুইটার হ্যান্ডলে শেয়ার করেছিল ভারতীয় আর্মি।

দুই দেশের সেনারা ওই গানের সঙ্গে নাচছেন, এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

সূত্র: এনডিটিভি

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি