ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ২২:১০:৪৯

Ekushey Television Ltd.

মিরসরাই এখন বিশ্বে পরিচিত নাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬ পিএম, ১০ অক্টোবর ২০১৮ বুধবার

চট্টগ্রামের মীরসরাই উপজেলা এখন বিশ্ববাজারে নিজেই এক অপরিচিত নাম বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। মোশাররফ হোসেন বলেন, বৈশ্বিক অর্থনৈতিক অঙ্গণে এবং গণমাধ্যমে বাংলাদেশের নাম ছাড়াই মীরসরাই এর নাম এককভাবে উচ্চারিত হয়। মীরসরাই এর অর্থনৈতিক অঞ্চলের অবদানে উপজেলাটি নিজের নামেই পরিচিত হচ্ছে।

আজ বুধবার রাজধানীর জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে “আসন্ন জাতীয় নির্বাচন এবং আমাদের করণীয়” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী। মীরসরাই থেকে প্রকাশিত মাসিক পত্রিকা মীরসরাই কণ্ঠ এই আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় মন্ত্রী মোশাররফ হোসেন আওয়ামী লীগ সরকারের আমলে মীরসরাই উপজেলায় করা বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। এসময় মীরসরাইয়ে নেওয়া উন্নয়ন কর্মসূচির মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হিসেবে ‘বঙ্গবন্ধু অর্থনৈতিক অঞ্চল’কে আখ্যায়িত করেন। এই অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে মীরসরাই এর চিত্র পালটে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। একই সাথে মীরসরাই মালয়েশিয়ার কুয়ালালামপুর এবং সিঙ্গাপুরের মতো একটি অঞ্চলে পরিণত হবে বলেও মন্তব্য করেন তিনি।

মীরসরাই ইতিমধ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, “ইতিমধ্যে জাপান, ভারত, সিঙ্গাপুর এবং চীন এই অর্থনৈতিক অঞ্চলে নিজেদের জন্য জায়গা বরাদ্ধ নিয়েছে। বিনিয়োগ করছে। দেশের বিভিন্ন এলাকায় বেপজা’র প্রায় এক হাজার ২০০ একর জায়গা আছে। আর শুধু আমার ইকোনমিক জোনেই বেপজা এক হাজার এক জায়গা বরাদ্ধ নিয়েছে”। অর্থনৈতিক অঞ্চলের জন্য মীরসরাই এর জায়গাকে বেছে নেওয়ার জন্য এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আগামী নির্বাচনে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কা এবং শেখ হাসিনার সমর্থনে ভোট দিতে মীরসরাই বাসীর প্রতি আহবান রাখেন তিনি। আগামী নির্বাচনে মীরসরাই এর আসন থেকে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাংসদ অ্যাডভোকেট সামসুন্নাহার বেগম, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোঃ ইসলাইল খান, রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ) এবং অতিরিক্ত সচিব মো. রোকন উদ দৌলা, সামিট গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার এসএম নুর উদ্দিনসহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিদারুল আলম চৌধুরী এবং সঞ্চালনা করেন মীরসরাই কণ্ঠের সম্পাদক মো. শামসুদ্দীন শামস।

এসময় শামসুদ্দীন শামস ইটিভি অনলাইনকে জানান, বিগত প্রায় ১৭ বছর ধরে নিয়মিতভাবে প্রকাশিত হচ্ছে মাসিক পত্রিকা মীরসরাই কণ্ঠ। বিভিন্ন সময় পত্রিকাটির বর্ষপূর্তী অনুষ্ঠান এবং গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়। তবে বর্তমান সময়ের চাহিদা ও যুগের প্রয়োজনে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে প্রথমবারের মতো এ ধরণের আলোচনা সভার আয়োজন করা হয়েছে পত্রিকাটির উদ্যোগে।

//এস এইচ এস//       

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি