ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে একদিনে আরও ১৯৪৭ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৬ ৯ এপ্রিল ২০২০

করোনার হানায় মার্কিন যুক্তরাষ্ট্রে আবারও একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। যা ইতিপূর্বে কোনো দেশে হয়নি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ৯৪৭ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সেখানে মারা যায় ১ হাজার ৮৫৮ জন। ফলে, প্রাণহানি বেড়ে হয়েছে ১৪ হাজার ৬৮৮ জন। 

অপরদিকে, হু হু করে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যাও। এসময়ে ট্রাম্পের দেশে ৩৬ হাজারের বেশি মানুষ করোনার কবলে পড়েছেন। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ লাখ প্রায় ৩৫ হাজারে দাঁড়িয়েছে। 

আজ বৃহস্পতিবার জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন ও বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা দেশটির সর্ববৃহৎ শহর নিউ ইয়র্কে। এদিন সেখানেও একদিনে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। রাজ্যটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ২৬৮ জনে।

এদিকে কারাগারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বন্দির মৃত্যুর ঘটনায় নিউ ইয়র্ক কর্তৃপক্ষ সমালোচনার মুখে পড়েছেন। সোমবার পর্যন্ত নিউ ইয়র্কের কারাগার থাকা ২৮৬ বন্দি ও ৩৩১ কারা কর্মকর্তা ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মাইকেল টাইসন (৫৩) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গভর্নর অ্যান্ড্রিউ কৌমো জানান, যুক্তরাষ্ট্রে করোনা মহামারির কেন্দ্রস্থলে পরিণত হয়েছে নিউ ইয়র্ক।

নিউ ইয়র্কে টানা দুই দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা নিম্নগামী হওয়ার পর গত মঙ্গলবার থেকে আবারও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হয়। তবে গভর্নর জানিয়েছেন, টানা তিন দিন গড় আক্রান্তের সংখ্যা কমছে।

জনগণকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সতর্ক করে গভর্নর বলেন, আমাদের দৃঢ়ভাবে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে। এর ওপরই নিজেদের বেঁচে থাকা নির্ভর করছে।

ধর্মীয় উৎসবে নিউ ইয়র্কবাসীকে বড় ধরনের জমায়েত এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

উল্লেখ, দুইশটির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ৭১৯ জন। যেখানে প্রাণ হারিয়েছেন সাড়ে ৮৮ হাজার মানুষ। যদিও সুস্থ হয়েছেন ৩ লাখ ৩০ হাজার ৫৮৯ জন। 
এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি