ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

যুদ্ধের সাজে ঘোড়া নিয়ে বিয়ে করতে গেলেন দুই বোন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৯ ২৫ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৫:৪৪ ২৫ জানুয়ারি ২০২০

যুদ্ধে রাজা-বাদশারা যেভাবে অংশ নেয়, সেই ভাবেই দুই বোন গেল বিয়ে করতে। ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের। দুই বোনের বিয়ে একইসঙ্গে। তারা চোখে সানগ্লাস, হাতে তলোয়ার, মাথায় রকমারি মুকুট এবং রঙ-বেরঙে সজ্জিত ঘোড়ার পিঠে চড়ে গেলেন বিয়ে করতে।

শুনতে অবাক লাগলেও ঘটনাটি সত্যি! পুরুষদের মতোই ঘোড়ায় চড়ে তলোয়ার নিয়ে বিয়ে করতে গেলেন এই দুই বোন। গত ২২ জানুয়ারি একসঙ্গে বিয়ে ছিল খান্দোয়া এলাকার দুই বোন সাক্ষী ও সৃষ্টির। দু’‌জন নববধূ সেজে ঘোড়ায় চেপে বিয়ে করতে গেলেন বরের বাড়ি। 

এই দৃশ্য নতুন নয়। রাজপুত সম্প্রদায়ের মধ্যে হাতে তলোয়ার নিয়ে ঘোড়ায় চেপে বিয়ে করতে যাওয়ার রীতি রয়েছে।  কিন্তু কনেদের এমন ভূমিকা এই প্রথম! চিরকালীন প্রথা ভেঙে বরের বাড়িতে বিয়ে করতে গেলেন তাঁরা। 

সম্প্রতি এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে দুই বোনের মাথায় পাগড়ি, চোখে সানগ্লাস। আর হাতে তলোয়ার। একজন পরেছিলেন নীল শাড়ি, অন্যজন গোলাপি। দু’জনেই কনেযাত্রী নিয়ে ঘোড়া দাবড়িয়ে চললেন বিয়ে করতে। 

লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে বার্তা দিতেই তাঁরা এই অভিনব কাজটি করেছেন বলে জানিয়েছেন সাক্ষী এবং সৃষ্টি। তাঁদের বাবা অবশ্য জানিয়েছেন, পতিদার  সম্প্রদায়ের মধ্যে এই রীতি আগে ছিল। বরের বাড়ি বিয়ে করতে যেতেন কনে। সময়ের সঙ্গে সঙ্গে সে রীতি লোপ পেয়েছে। কিন্তু এখন সমাজের যা অবস্থা, তাতে এই রীতি ফের নতুন করে ফিরিয়ে এনে ইতিবাচক বার্চা দিতে চেয়েছেন তাঁরা। সেই রীতিকে আবার নিজেদের মতো করে জমজমাট করে তুলেছেন দুই পাত্রী।
সূত্র : আজকাল 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি