ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজধানীর বাজারে বাজারে মাস্ক বিতরণ ও জরিমানা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬ ২৮ মার্চ ২০২০ | আপডেট: ১৯:১৩ ২৮ মার্চ ২০২০

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তৎপরতা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তৎপরতা

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপির পক্ষ থেকে দেয়া ১৫০০০ মাস্কের মধ্যে শ্রমজীবী মেহনতি, নিম্নবিত্ত, বিভিন্ন বাজার ব্যবসায়ীদের মধ্যে দুই হাজার মাস্ক বিতরণ এবং অসাধুতা করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় অর্ধ লাখ টাকা জরিমানা ও সতর্কীকরণ করা হয়েছে।

আজ শনিবার রাজধানীর কাওরান বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার ও রামপুরা বাজারে এসব কার্যক্রম পরিচালনা করা হয়।

এদিন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এবং পরিচালকের (কার্যক্রম) তত্বাবধানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার-এর পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৩টি টিম ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য
মন্ত্রলায়ের ৩টি মনিটরিং টিমে ঢাকা মহানগরীর ২০টি বাজারসহ শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজার-এর খুচরা প্রতিষ্ঠানে দিনব্যাপি অভিযান পরিচালনা করে ২৭টি প্রতিষ্ঠানকে  ৫৬ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

বাজারসমূহ হলো- হাজারীবাগ বাজার ঝিগাতলা বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট হাতিরপুল বাজার, কাওরানবাজার, মালিবাগ বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মধ্য বাড্ডা বাজার, উত্তর বাড্ডা বাজার, গোদারাঘাট বাজার, গুলশান-২ কাচাবাজার, বনানী কাচাবাজার, মহাখালী কাচাবাজার, কল্যাণপুর কাচাবাজার, আশুলিয়া বাজার, বাইপাইল বাজার ও সাভার বাসস্ট্যান্ড কাচাবাজার।

এ সময়ে বিক্রয়মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করায়, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করায়, মুল্যতালিকা প্রদর্শন না করায় ও নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা হয়। 

এ অভিযানসমূহে নেতৃত্ব দেন উপ পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস,  মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক জনাব আবদুল জব্বার মন্ডল, মাগফুর রাহমান ও প্রণব কুমার প্রামাণিক।

এসময় ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোন একক ব্যক্তির নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়। এ অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি