Ekushey Television Ltd.

রামপুরা ও মালিবাগে রিকশাচালকদের সড়ক অবরোধ

প্রকাশিত : ১১:৪৩ ৯ জুলাই ২০১৯ | আপডেট: ১২:০৮ ৯ জুলাই ২০১৯

রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ বেশ কয়েকটি পয়েন্টে সড়ক অবরোধ করে রেখেছে রিকশাচালকরা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে সড়কের একপাশে অবরোধ কর্মসূচি পালন করেছে তারা।

তাদের দাবি হচ্ছে রিকশা চলাচলের ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তা তুলে নিতে হবে এবং রাজধানীর সব সড়কে রিকশা চলাচলের অনুমতি দিতে হবে।

এসময় তাদেরকে ‘সড়ক আছে যেখানে রিকশা চলবে সেখানে’, চলবে চলবে রিকশা চলবে’ স্লোগান দিতে দেখা যায়।

তাদের মধ্যে রিকশাচালক আরিফ হোসেন বলেন, আমরা খেটে খাওয়া মানুষ। রিকশা চালিয়ে আয় রোজগার করি। কিন্তু এভাবে রিকশা চালানো বন্ধ করে দেওয়া ঠিক নয়। তাই আমরা এর প্রতিবাদে আন্দোলন করছি।

আরেকজন রিকশা চালক বলেন, আমাদের এই আন্দোলন চলবে দুপুর ১টা পর্যন্ত। এর মধ্যে দাবি না মানলে আগামীকাল বুধবার সাত ঘণ্টা সড়কে আন্দোলনে থাকব।

এ সম্পর্কে বাড্ডা থানার ডিউটি অফিসার এসআই মান্নান জানান, সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। রিকশাচালকরা সকাল ৮টা থেকে উত্তর বাড্ডার ফুজি টাওয়ারের সামনে অবস্থান নেন।

গত ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এটি কার্যকর হয়  গত ৭ জুলাই।

তিনটি রাস্তা হচ্ছে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ। কার্যকর হওয়ার পর সড়কে রিকশা চলতে দেওয়া হচ্ছে না। তবে সিটি কর্পোরেশনের অনুমোদন পাওয়া রিকশাগুলো এসব সড়কের সঙ্গে সংযোগকারী রাস্তাগুলোতে রিকশা চালাতে পারবে।

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি