ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

রোগীদের চিকিৎসাসেবা বাসদের ১০টি ফ্রি এম্বুলেন্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪ ৯ এপ্রিল ২০২০

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে এই সংকটময় লকডাউন পরিস্থিতিতে জনজীবনের দুর্ভোগ লাঘব করতে চালু হলো ১০টি ফ্রি এম্বুলেন্স সার্ভিস। এই এম্বুলেন্সগুলো দিন-রাত ২৪ ঘণ্টায় যে কোন সময়ে নগরীর যে কোন এলাকাতে চিকিৎসাসেবা নিশ্চিত করতে জনগণকে সহযোগিতার জন্য রেডি থাকবে। আজ নগরীর অশ্বিনীকুমার হলের সামনে ‘বাসদের ফ্রি এম্বুলেন্স সার্ভিস’ এর উদ্বোধন করা হয়। 

এ সময় বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, আমরা ফেব্রুয়ারির শুরু থেকেই বিভিন্নভাকে মানুষকে সচেতন করে আসছি। ইতিমধ্যে আমরা প্রায় ১০ হাজার হ্যান্ডওয়াশ এবং ব্লিচিং লিকুইড বিতরণ করেছি। ‘এক মুঠো চাল’ খাদ্য কর্মসূচির আওতায় ২৬০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি, যা এখনো চলমান আছে। আমরা প্রতিদিনই চিকিৎসা সহায়তা হেল্প লাইনের মাধ্যমে অনেক রোগীর চিকিৎসা পরামর্শ এবং ঔষধ দিয়ে আসছি। বর্তমান সময়ে গণপরিবহন বন্ধ থাকায় রোগীদের হাসপাতালে নিতে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। তাই বাসদের পক্ষ থেকে এই দুর্যোগে মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতেই এই ফ্রি এম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী বলেন, শুধু এম্বুলেন্স নয় রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে আমাদের প্রায় ২০ জনের একটি ভলেন্টিয়ার টিম কাজ করছে। বেশ কিছুদিন থেকে আমরা এই ভলান্টিয়ার টিমকে প্রশিক্ষিত করেছি। শেবাচিমের সাবেক অধ্যাপক ডা. এইন এন সরকারও ড্রাইভার এবং স্বেচ্ছাসেবকদের ট্রেনিং করিয়েছেন। আমরা স্বাস্থ্যবিধি মেনে ব্যাটারী চালিত অটোগুলোকে এম্ব্যুলেন্সে পরিণত করেছি। আমরা মনে করি, একটা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে এই সংকটময় সময়ে সবটুকু দিয়েই মানুষের পাশে দাঁড়ানো উচিত। আমরা বাসদের পক্ষ থেকে সেই চেষ্টাই করে যাচ্ছি। জনগণ আমাদের সহযোগিতা করছে। আমরা সবার প্রতিই কৃতজ্ঞ। আজ এই সংকটময় সময়ে আমাদের সবাই ঐক্যবদ্ধভাবেই মানুষের পাশে দাঁড়ানো দরকার।

উল্লেখ্য ‘বাসদের ফ্রি এম্বুলেন্স’ সেবা পেতে যোগাযোগ নাম্বার ০১৫৭২ ৩১৪০৮৫।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি