ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৫ ১৪২৮

রোববার থেকে ভার্চুয়ালি চলবে চেম্বার জজ আদালত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ১১ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৮:২৫, ১১ জানুয়ারি ২০২২

করোনা ভাইরাসের সংক্রোমণ উর্ধোগতি রোধে আগামী ১৬ জানুয়ারি (রোববার) থেকে সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত ভার্চুয়ালি পরিচালিত হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) মামলার শুনানিকালে এ ঘোষণা দেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

তিনি বলেন, শুনানিকালে বিচারপতি ওবায়দুল হাসান উপস্থিত আইনজীবীদের খোঁজখবর নেন এবং তাদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত আছেন কি-না জানতে চান। এরপর তিনি উপস্থিত আইনজীবীদের আগামী ১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি আদালত চলবে বলে জানান।

এসময় আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আইনজীবী ইউনুছ আলী আকন্দ গণমাধ্যমকে জানান, তিনিও একটি মামলা উপস্থাপন করার জন্য আদালতে ছিলেন। এ সময় আদালত আইনজীবীদের কাছে জানতে চান কেউ করোনায় আক্রান্ত আছেন কি-না। আক্রান্ত নেই বলে জানান আইনজীবীরা। তখন আদালত বলেন, এখানে আইনজীবীদের চাপ বেশি, সুপ্রিম কোর্টের অনেক জজ করোনা পজিটিভ, তাই আগামী ১৬ জানুয়ারি থেকে চেম্বার জজ আদালত ভার্চুয়ালি চলবে।

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী পরিবহন নিয়ন্ত্রণ, উন্মুক্ত স্থানে সবধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখাসহ ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে জানা গেছে। সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে নতুন এ বিধিনিষেধ আরোপ করা হয়।

এর আগে করোনা সংক্রমণের শুরুর দিকে ভার্চুয়ালি সীমিত পরিসরে চলছিল সুপ্রিম কোর্টের বিচার কার্যক্রম। তবে ২০২১ সালের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় (আপিল ও হাইকোর্ট) বিভাগের বিচারিক কার্যক্রম শারীরিক উপস্থিতিতে চালু করে কোর্ট প্রশাসন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি