ঢাকা, বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০, || মাঘ ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

সন্তানকে চুপ রাখতে জাপানি মহিলার নতুন পদ্ধতি (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯ ১৬ ডিসেম্বর ২০১৯

ছোট বাচ্চারা মা-বাবাকে দেখতে না পেলে কাঁদতে শুরু করে। এটা শুধু আমাদের দেশে নয়, সারাবিশ্বের শিশুরা একই কাজ করে। তাই যারা চাকরিজীবী তারা পড়েন সমস্যায়। অফিসে যাওয়ার সময় বাচ্চা মাকে কিছুতেই ছাড়তে চায় না, শুরু করে কান্নাকাটি। কিন্তু জাপানের এক দম্পতি এর একটি সমাধান বের করেছেন। এখন মা কাছে না থাকলেও তাদের শিশুটি আর কাঁদে না।

সম্প্রতি জাপানের এক ব্যক্তি তাঁর টুইটারে তিনটি ছবি ও একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখিয়েছেন, কী ভাবে মা
শিশুটির ঘর থেকে বেরিয়ে গেলেও আর কাঁদছে না তাদের সন্তান।

আসলে ওই জাপানি দম্পতি শিশুটির মায়ের সাইজের একটি কাট আউট বানিয়ে ফেলেছেন। ফলে শিশুর মা বাসায় না থাকলে তাঁর কাট আউট দাঁড়ি করিয়ে দেওয়া হয়। ফলে শিশুটি ভাবে তার মা পিছনেই দাঁড়িয়ে আছে, তাকে নজর রাখছে। তাই সে আর কাঁদে না। নিজের মনে খেলা করে যায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, শিশুটির ঘর থেকে কী ভাবে চুপি চুপি বেরিয়ে যাওয়ার আগে তার মা নিজের কাট আউটটি সামনে এনে, দরজা দিয়ে বেরিয়ে যাচ্ছে। শিশুটি ঘুরে তার মাকে দেখার চেষ্টা করছে। আর কাট আউটটি দেখে ফের খেলার মত্ত হচ্ছে সে।

এছাড়া আরও একটি কাট আউট বানিয়েছেন ওই দম্পতি। অন্য কাট আউটে দেখা যাচ্ছে শিশুটির মা মেঝেতে বসে রয়েছে। সেটিও অন্য একটি ঘরে রাখা হয়েছে। শিশুটি যদি সেই ঘরে যায়, সেখানেও যাতে মাকে দেখতে পায় তার জন্য এই উপায় উদ্ভাবন করেছেন জাপানের এই দম্পতি।

যথারীতি এই ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আট ডিসেম্বর আপলোড হওয়া এক মিনিটের এই ভিডিওটি
ইতিমধ্যেই প্রায় ২১ লাখ বার দেখা হয়েছে। সেই সঙ্গে মজার সব কমেন্টও পড়েছে।

দেখুন সেই ভিডিওটি-

এএইচ/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি