ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সহায়তায় পুরো মাসের রেশন দিল বাড্ডা থানা পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩ ৪ এপ্রিল ২০২০

‘পুলিশ জনগণের সেবক’ কথাটি আরও একবার প্রমাণ করলো রাজধানীর বাড্ডা থানা পুলিশ। দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে থানার পুলিশ সদস্যরা নিজেদের চলতি মাসের পুরো রেশন দিয়ে ৫০০ পরিবারের মুখে খাবার তুলে দিয়েছে। শনিবার (৪ এপ্রিল) সকালে থানা চত্বরে অসহায়-দরিদ্র পরিবারের মাঝে তারা এসব খাদ্যসামগ্রী প্রদান করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।  

গণজমায়েত এড়ানোর পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে থানার পুলিশ সদস্যরা আন্তরিকতার সঙ্গে এসব সহায়তা সামগ্রী প্রদান করে। এ সময় বিভিন্ন ধর্মের যেমন-মসজিদে কর্মরত মুয়াজ্জিন, মন্দিরের সেবায় নিয়োজিত পুরোহিত, গির্জায় কাজ করা কর্মীসহ প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতীকী হিসেবে উক্ত শ্রেণিপেশার প্রতিনিধিদের সহায়তা দেয়ার পর বাকীদের নিজেদের গাড়ি দিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে বাড্ডা থানা পুলিশ।

এই কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী (বিপিএম)। তিনি বলেন, বাড্ডা থানা পুলিশ একটি মহতী উদ্যোগ নিয়েছে। তারা দেশের এই দুর্যোগময় মুহুর্তে নিজেদের পুরো মাসের রেশনকে সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি তথা বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে খাদ্য সহায়তা হিসেবে প্রদান করেছে। তাদের কৃতকর্মের জন্য একজন পুলিশ সদস্য হিসেবে আমার গর্ব হচ্ছে। সার্বক্ষণিক এমন কাজে আমি পাশেই থাকবো। চেষ্টা করবো নিজের সর্বোচ্চটুকু দিয়ে মানুষের সেবা করার।  

তিনি আরো বলেন, পুলিশ বাহিনী আপনাদের সেবায় সব সময় পাশেই আছে। তাই আপনারা চিন্তিত হবেন না। যে কোন প্রয়োজনে আমাদেরকে ফোন/ফেসবুকে অবহিত করুন। আমরা আপনাদের ২৪ ঘন্টা সেবাদানে প্রস্তুত। তারপরেও আপনারা একান্ত প্রয়োজন ছাড়া করোনাভাইরাসের এই সময়ে বাইরে বের হবেন না। 

খাদ্য সহায়তা প্রদানকালে অন্যান্যের মধ্যে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হুমায়ূন কবির, সহকারী পুলিশ কমিশনার আলিম চৌধুরী, দেশের তথ্য প্রযুক্তি খাতে কর্মরত প্রতিষ্ঠান ফিফোটেক এর ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় তৌহিদ হোসেন বলেন, নিজের জায়গা থেকে সর্বোচ্চ পরিমাণ চেষ্টা করছি মানুষের কল্যাণে কাজ করতে। যারই প্রেক্ষিতে বাড্ডা পুলিশের সঙ্গে মিলে এই কাজে অংশ নিয়েছি। যতটুকু পেরেছি তাদের সঙ্গে শরীক হয়ে সহায়তা করেছি। আগামীতেও এই প্রচেষ্টা আন্তরিকভাবে অব্যাহত থাকবে।  

খাদ্য সহায়তা নিতে আসা এক মুয়াজ্জিন বলেন, বাড্ডা থানা পুলিশের এই উদ্যোগ সম্পূর্ণ ব্যতিক্রমী। কারণ তারা তালিকা তৈরি করে প্রকৃত অস্বচ্ছল ব্যক্তিদের এবং সবচেয়ে বড় কথা ধর্ম-বর্ণ নির্বিশেষে সহায়তা করছেন। এবং এখানে যাতে বেশি মানুষের ভিড় না হয়, সেজন্য অল্প কয়েকজনকে ডেকে বাকীদের বাড়ি বাড়ি সহায়তা পৌঁছে দিয়েছেন। এখনকার সময়ে এমন মহানুভবতা ক’জনাই বা দেখায়! 

আর্থিকভাবে অস্বচ্ছলদের তালিকা করে প্রথমবারের মতো এই খাদ্য সহায়তা কর্মসূচির আয়োজন করে বাড্ডা থানা পুলিশ। আর এর সমন্বয় করেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ ইসলাম। 

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় আমরা বাড্ডা এলাকার অস্বচ্ছল মানুষদের একটা তালিকা তৈরি করি। সে তালিকায় মুয়াজ্জিন-পুরোহিত, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের মানুষরা ছিলেন। সেই তালিকা থেকে আমরা আমাদের চলতি মাসের পুরো রেশন দিয়ে ৫শ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি। এ কাজে থানার প্রত্যেক পুলিশ সদস্য স্বত:স্ফূর্তভাবে সহায়তা করেছেন। এজন্য তাদেরকে ধন্যবাদ।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি