ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের ভীড় (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮ ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১০:২২ ৩ অক্টোবর ২০১৮

শরতের স্নিগ্ধ আবহাওয়ায় হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে বাড়ছে পর্যটকদের ভীড়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন হাজারও পর্যটক এখানে আসেন প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগ করতে। প্রকৃতির মাঝে এসে পরিত্রাণ পায় যান্ত্রিক জীবন থেকে। মুগ্ধ হয় হরেক প্রজাতির বণ্যপ্রাণী দেখেও। উদ্যানটিকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে নানা উদ্যোগ গ্রহণ করছে বন বিভাগ।

ছোট বড় টিলা আর চা বাগানে ঘেরা অপার সৌন্দর্য্যরে লীলাভূমি সাতছড়ি জাতীয় উদ্যান। টিলার ভেতর দিয়ে ৭টি ছড়া বয়ে যাওয়ায় নাম সাতছড়ি।

হবিগঞ্জ সদর থেকে প্রায় ৫০ কিলোমিটার এবং শায়েস্তাগঞ্জ থেকে প্রায় ৩২ কিলোমিটার দূরে এর অবস্থান। চারপাশে চা বাগানে ঘেরা মনোরম পরিবেশে অবস্থান সাতছড়ি জাতীয় উদ্যানের। ভেতরে ৬০ফুট উঁচু ওয়াচ টাওয়ার থেকে বিশাল এ উদ্যানকে উপভোগ করা যায়।

ব্যস্ত নাগরিক জীবন থেকে প্রকৃতির সান্নিধ্য পেতে প্রতিদিনই এখানে আসেন অসংখ্য পর্যটক। সাতছড়িতে তাদের অভ্যর্থনা জানায় এখানকার বন্য প্রাণী আর মুক্ত বিহঙ্গের দল।

নিরাপত্তার কারণে বিকেল ৫টায় বন্ধ করে দেয়া হয় বনের প্রবেশ পথ। তবে সাতছড়িকে পর্যটকবান্ধব করতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে বন বিভাগ।

২০০৫ সালের ১০ অক্টোবর সাতছড়িকে জাতীয় উদ্যান হিসেবে ঘোষণা করা হয়।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি