ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

সিঁদুর রিদম অব লাইফ-২০১৮-তে শতাধিক নারী উদ্যোক্তার মিলনমেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৩০ ৯ জুলাই ২০১৮ | আপডেট: ০০:৪৯ ৯ জুলাই ২০১৮

শতাধিক নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত হলো ‘সিঁদুর রিদম অব লাইফ-২০১৮’। ২০১৭ সালে শুরু হওয়ার পর দ্বিতীয়বারের মতো আয়োজিত এই অনুষ্ঠান পরিণত হয়েছিল রীতিমতো এক মিলনমেলায়।

গত শনিবার রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত হয় এই পুনঃমিলনী অনুষ্ঠান। এতে মোট ১৩৯ জন নারী উদ্যোক্তা এবং অনলাইন অ্যাকটিভিস্ট অংশ নেন।

এদিন সকাল ১১টায় শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে এই অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতেই আয়োজন করা হয় পরিচিতি পর্ব। এ পর্বে নারী উদ্যোক্তা এবং অনলাইন অ্যাক্টিভিস্টরা নিজেদের সাথে পরিচিত হওয়ার সুযোগ পান। এরপর অনলাইন ভিত্তিক ব্যবসার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় এই পুনঃমিলনীর অনুষ্ঠানে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রায় বিশজন সফল নারী উদ্যোক্তা। এসময় বক্তারা তাদের বক্তব্যের মধ্যে দিয়ে নিজেদের ব্যবসায়িক অভিজ্ঞতা উপস্থিত সকলের সামনে তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানে গান, নাচ, ফ্যাশন শো, স্পন্সর (পৃষ্ঠপোষক) এবং সফল নারী উদ্যোক্তাদেরকে সিঁদুরের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।  

অনুষ্ঠান সম্পর্কে সিঁদুর গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা এবং অন্যতম সফল নারী উদ্যোক্তা আফসানা মীর শিথী ইটিভি অনলাইনকে বলেন, “গত বছর থেকে এ ধরনের মিলনমেলার আয়োজন করে আসছি আমরা। এধরনের অনুষ্ঠানের মাধ্যমে আমরা নারী উদ্যোক্তাসহ সাধারণ নারীদের মধ্যে একটি যোগাযোগ-বন্ধন স্থাপন করতে চাই। বাংলাদেশে এখনও নারীদের বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় বিশেষ করে কর্মক্ষেত্রে। আমাদের সাথে যদি একে অপরের যোগাযোগটা ভালো থাকে তাহলে এসব সমস্যা মোকাবেলায় একে অপরের পাশে দাঁড়াতে পারি আমরা। পাশাপাশি আমাদের সিঁদুরের যেসব নিয়মিত সদস্য এবং গ্রাহক আছেন তাদের সাথে খুব কাছে থেকে আমরা একটা দিন মেশার সুযোগ পাই”।

তিনি আরও বলেন, “ইন্টারনেট বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে আমাদের সবার সাথে সবার যোগাযোগ স্থাপন হয়েছে। তবে আমরা সেটিকে শুধু যান্ত্রিক যোগাযোগে সীমাবদ্ধ রাখতে চাই না। আর তাই বছরে অন্তত একবার এমন বড় পরিসরে সবার সাথে মিলিত হওয়ার এই সুযোগ তৈরি করেছি আমরা”।

অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ছিল রেজ জুয়েলারি এবং নকশা কুটির। প্ল্যাটিনাম স্পন্সর ছিল মিরর এবং টুসি কালেকশন। গোল্ড স্পন্সর ছিল জয়তুস কালেকশন, আয়াত কালেকশন এবং রেডমার্ট ফ্যাশন। অনুষ্ঠানের ফটোগ্রাফি স্পন্সর ছিল ফটোহলিক, ক্রিয়েটিভ ফ্রেম  এবং এনএইচ আর্ট স্টুডিও । ইভেন্ট পার্টনার ছিল থার্ড আই এবং বিয়েবাজার ডট কম। আর মেকওভার স্পন্সর ছিল প্রোভা’স মেকওভার বিউটি পার্লার, ফেয়ার লুক বিউটি পার্লার, সুইট কেয়ার বিউটি জোন এবং সাহ্যমা বিউটি পার্লার। সিঁদুরের এবারের পুনঃমিলনী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো একুশে টেলিভিশন অনলাইন। অনুষ্ঠানে আসা অতিথিদের জন্য মেহেদি দেওয়ার ব্যবস্থা ছিলো মেহেদি আর্ট বিডি’র পক্ষ থেকে। পাশাপাশি সিঁদুরের এবারের আয়োজনে বিভিন্ন ক্যাটাগরিতে পৃষ্ঠপোষকতা করে আরও প্রায় ৩০টি প্রতিষ্ঠান।   

প্রসঙ্গত, ইন্টারনেট ভিত্তিক যেসব নারী উদ্যোক্তা আছেন তাদের মধ্যে পারস্পরিক সহযোগিতা নিশ্চিত করতে একটি প্ল্যাটফর্মে আনার লক্ষ্য নিয়ে ফেসবুক ভিত্তিক গ্রুপ সিঁদুরের যাত্রা শুরু হয়। এছাড়াও অনলাইন এবং সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিস্ট যারা আছেন তাদের মধ্যেও নেটওয়ার্কিং তৈরিতে কাজ করে যাচ্ছে গ্রুপটি। শুধু নারীদের নিয়ে তৈরি হওয়া এই গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা প্রায় পঞ্চাশ হাজার।      

//এস এইচ এস//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি