ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

সিআইডির জালে ধরা ভুয়া উপ-সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭ ১ জুন ২০২০ | আপডেট: ১৮:১১ ১ জুন ২০২০

গোলাম মোস্তফা

গোলাম মোস্তফা

নিজেকে একজন উপ-সচিব পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীর উত্তরা এলাকা থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে।

অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর সিরিয়াস ক্রাইম স্কোয়াডের একটি বিশেষ দল গোলাম মোস্তফা (৩৮) নামে এই প্রতারককে গ্রেফতার করে। মোস্তফা নিজেকে ২৪ তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা ও সচিবালয়ে কর্মরত বলে পরিচয় দিতেন।

রবিবার (৩১ মে) রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃত আসামী এ পর্যন্ত বিবাহের প্রলোভন দেখিয়ে ৫ জন ভিকটিমের নিকট থেকে প্রায় ৭৫ লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে। 

সিআইডি থেকে জানা যায়, গ্রেফতারকৃত প্রতারক নিজেকে কখনো ম্যাজিস্ট্রেট আবার কখনো উপ-সচিব অথবা সচিবালয়ের পদস্থ কর্মকর্তা হিসাবে পরিচয় দিয়ে প্রতারণা করতেন। তার মূল টার্গেট ছিল বিত্তবান পরিবারের অবিবাহিত ও চাকুরীজীবি কন্যা। ঢাকা শহরের কিছু অসাধু ঘটকের কাছ থেকে অবিবাহিত মেয়েদের বায়োডাটা টাকার বিনিময়ে সংগ্রহ করে তাদের সাথে ফোনে যোগাযোগ শুরু করে। আসামী ভিকটিমের পরিবারের সদস্য বিশেষত পাত্রীর মায়ের সাথে সখ্যতা গড়ে তোলে এবং বিশ্বস্ততা অর্জন করে। এরপর বিভিন্ন সময়ে নানা অজুহাত যেমন-পিএইচডি করতে বিদেশ যাওয়া, দুদককে ঘুষ দেয়া, বদলী বাতিলকরণ করা’সহ নানা অজুহাতে বিবাহ প্রার্থীদের নিকট থেকে টাকা ধার নিতেন। পরবর্তীতে ধারকৃত টাকা ফেরৎ না দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতেন।

চলতি বছরের ১১ ফেব্রুয়ারি একজন ব্যাংক কর্মকর্তা (মহিলা) তার প্রতারণার শিকার হয়ে ঢাকা মহানগনরীর ক্যান্টলমেন্ট থানায় প্রতারক গেলাম মোস্তফার নামে একটি প্রতারণার মামলা দায়ের করে। মামলার তদন্ত সিআইডি অধিগ্রহণ করে। 

সিরিয়াস ক্রাইম স্কোয়াডের অতিঃ পুলিশ সুপার রাজীব ফরহানের তত্ত্বাবধানে সহকারী পুলিশ সুপার মোঃ সুমন রেজা এর নেতৃত্বে একটি টিম গতকাল (রবিবার) রাতে অভিযান পরিচালনা করে উত্তরা ১১নং সেক্টরের একটি এপার্টমেন্ট বিল্ডিং থেকে তাকে গ্রেফতার করা হয়। মালাটি সিআইডি কর্তৃক তদন্তাধীন রয়েছে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি