ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

সিটি নির্বাচনে মনোনয়ন দাখিলের সময় মঙ্গলবার শেষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৬ ৩০ ডিসেম্বর ২০১৯

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামীকাল মঙ্গলবার।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী দুই সিটিতে আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দাখিলকৃত মনোনয়নপত্রসমূহ যাচাই-বাছাই ২ জানুয়ারি, বৃহস্পতিবার এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি, বৃহস্পতিবার।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম বলেন, রোববার পর্যন্ত সংরক্ষিত কাউন্সিলর পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর পদে একজন ও সাধারণ কাউন্সিলর পদে চারজনসহ মোট পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান।

দুই সিটির রিটার্নিং কমকর্তার দফতর জানিয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) রোববার মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন 
মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে এ পর্যন্ত মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮ শ’ ৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১ শ’ ৭৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অপরদিকে ডিএসসিসিতে রোববার সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে দক্ষিণ সিটিতে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১ শ’ ৮৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১ হাজার ২৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগ ডিএনসিসিতে আতিকুল ইসলাম ও ডিএসসিসিতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন। এদিকে বিএনপি ইশরাক হোসেনকে ডিএনসিসিতে এবং তাবিথ আউয়ালকে ডিএসসিসিতে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি