ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

‘সিনিয়র স্টাফ নার্স’ পদে ৫১ জনের নিয়োগ প্রশ্নে হাইকোর্টের রুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ১ সেপ্টেম্বর ২০২০

‘সিনিয়র স্টাফ নার্স’ পদে বাদ পড়া ৫১ জনের নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ কেন দেয়া হবে না- মর্মে হাইকোর্ট আজ সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে এ আদেশ দেন।

এছাড়াও রুলে সিনিয়র স্টাফ নার্স পদে চাহিদা অনুযায়ী ৬০০০ পদের মধ্যে ৫০৫৪ জনকে নিয়োগ প্রদানে সুপারিশ প্রশ্নে সংশ্লিষ্টদের কারণ দর্শাতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও ব্যারিষ্টার বিভূতি তরফদার।

রিটের অন্যতম পিটিশনার মো. জাবরুল ইসলাম জানান, ‘সিনিয়র স্টাফ নার্স’ পদে (গ্রেড-১০) ২০১৮ সালে লিখিত ও ভাইবা পরীক্ষায় অংশ নেয়া ৫০৫৪ জনকে সুপারিশের ভিত্তিতে নিয়োগ দেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। এর মধ্যে রিট আবেদনকারী ৫১ জন লিখিত ও ভাইবা পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ বঞ্চিত হন। এ বিষয়টি চ্যালেন্জ করে এবং তাদের নিয়োগে প্রয়োজনীয় নির্দেশনার আর্জি পেশ করে হাইকোর্টে রিটটি আনা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিপিএসসিকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে আদেশ দিয়েছেন আদালত।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি