ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

সুগন্ধি ব্যবহারে হোন যত্নবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১ ৪ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:০৪ ৯ আগস্ট ২০১৭

ঝিরিঝিরি বৃষ্টি আবার প্রচণ্ড রোদ। এর ভেতরেই শুরু  হয়  ভ্যাপসা গরম। সারাদিনের জন্য নিজেকে সুবাসিত ও সতেজ রাখতে সহায়ক হিসেবে বেছে নিতে পারেন নানা ধরনের সুগন্ধি। তবে সুগন্ধি ব্যবহারের কিছু নিয়ম মেনে চলা জরুরি। আসুন জেনে নেই কিছু নিয়ম।

হালকা সুগন্ধির ডিওডোরেন্ট ব্যবহারে অনেকটাই সজীব থাকা যায়। তবে ত্বকের ধরণ বুঝে ডিওডোরেন্ট নির্বাচন করা উচিত। যাদের ত্বক বেশি ঘামে তারা পিটস পাউডার ধরনের ডিওডোরেন্ট ব্যবহার করুন। সেই সঙ্গে আন্ডার আর্মস কম ঘামলে তামেলি বা পিচ্ছিল ডিওডোরেন্ট আর আন্ডার আর্মস বেশি ঘামলে পাউডার ধরনের ডিওডোরেন্ট ব্যবহার করুন।

পারফিউম ব্যবহারে আপনি অনেকটাই সতেজ থাকতে পারবেন। শুধু শরীরে নয়, চাইলে চুলেও পারফিউম ব্যবহার করতে পারেন। গরমে চুল ঘেমে এক ধরনের গন্ধ বের হয়, এক্ষেত্রে পারফিউম ব্যবহারে চুল থেকে মিষ্টি সুগন্ধ আসবে। এ সময় হালকা পারফিউম ব্যবহার করুন। তবে এলোপাতাড়ি পারফিউম ব্যবহার না করে শরীরের নির্দিষ্ট কিছু স্থানে পারফিউম ব্যবহার করা উচিত। যেমন- কব্জি কনুইয়ের ভেতরের অংশ, হাঁটুর পেছনে, কলার বোন, পায়ের গোড়ালি, কানের পেছনে। এসব স্থানে পারফিউম ব্যবহারে পারফিউমের সুগন্ধ দীর্ঘস্থায়ী হয়।

শরীরে প্রশান্তির পরশ পেতে ব্যবহার করতে পারেন কুলিং সোপ। কুলিং সোপের কুলিং পার্টটা আসে মেন্থল থেকে। কিন্তু মেন্থলের কোনো গন্ধ পাওয়া যায় না। বিভিন্ন ধরনের ফলের এবং ফুলের সৌরভে পাওয়া যায় কুলিং সোপ। তবে বয়স ও স্ক্রিন মিলিয়ে কুলিং সোপ নির্বাচন করা উচিত।

ন্যাচারাল বডি স্প্রে ফ্রুট ও লেভন্ডার কমবো স্মেল ধরনের বডি স্প্রের সুগন্ধ দীর্ঘ সময় থাকে। ন্যাচারাল অ্যাসেনশিয়ার অয়েল বডি স্প্রে আপনার ত্বক কোমল রাখবে আর সি সল্ট বডি স্প্রে শরীর রাখবে সতেজ। সুগন্ধি ব্যবহারের মাধ্যমে নিজের রুচিবোধেরও পরিচয় মেলে। অন্যের কাছে নিজেকে ফুটিয়ে তুলতে পারফিউমের জুড়ি নেই।

কেআই/ডব্লিউএন

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি