ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

সুন্দর চকচকে ত্বক পেতে অবিশ্বাস্য কাজ দেয় ‘আইস কিউব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৮ ১৮ জুন ২০২০

গরম হোক বা বর্ষার স্যাঁতসেঁতে আবহাওয়া, এমনকী শীতেও আপনার ত্বকে চাকচিক্য আনতে এক টুকরা বরফই যথেষ্ট। বরফ যে শুধু আপনার মুখের ত্বককে স্বস্তি দেয় তাই নয়, এই বরফের সাহায্যে আপনার মুখের রোমকূপের খোলা ছিদ্রগুলোও বন্ধ হয়ে যায়, ফলে ত্বক পরিষ্কার থাকে। রোদে পুড়ে মুখে কালচে ভাব চলে এসেছে, কিম্বা মুখে গুড়ি গুড়ি র‍্যাশ উঠলে বরফ ঘষুন, হাতেনাতে ফল পেয়ে যাবেন।

বরফ দিয়ে কী ভাবে সুন্দর চকচকে ত্বক পাবেন, তার বিস্তারিত জেনে নিন... 

শশা-বরফ ক্লিনজার

এর জন্যে আপনার প্রয়োজন : ১টি শসা, ১ চামচ লেবুর রস, ১ চামচ মধু। এবার শসা বেটে পেস্ট তৈরি করুন আর তাতে মেশান ১ চামচ লেবুর রস এবং ১ চামচ মধু। তারপর ওই মিশ্রণটি ডিপ ফ্রিজে রেখে আইস কিউব বানিয়ে নিন। তারপর একটি কিউব বের করে মুখে ও গলায় বেশ কিছুক্ষণ ঘষুন। মিনিট ১০-১৫ পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন দারুণ উপকার পাবেন।

গ্রিন টি আইস কিউব

এর জন্যে লাগবে ২টি গ্রিন টি ব্যাগ, ২ কাপ পানি। প্রথমে দুটি গ্রিন টি ব্যাগ ব্যবহার করে গ্রিন টি তৈরি করে নিন। তারপর সেটি ডিপ ফ্রিজের মধ্যে ঢুকিয়ে গ্রিন টিয়ের আইস কিউব বানান। যখনই ক্লান্ত লাগবে, ফ্রিজ থেকে বের করে মুখে ঘষে নিবেন। এতে ত্বক উজ্জ্বল তো হবেই, এর সঙ্গে চোখের নিচের কালিও দূর হবে।

অ্যালোভেরা কিউব

এর জন্যে নিন ৪ চামচ জৈব অ্যালোভেরা জেল এবং আধা চামচ মধু। অ্যালোভেরা জেলটিতে মধু মিশিয়ে একটি আইস ট্রেতে রেখে জমিয়ে নিন। আপনার ত্বকে যদি রোদে পোড়া ভাব থাকে বা চুলকানি জাতীয় সমস্যা থাকে তবে এটায় আপনার দারুণ উপকার হবে। এই অ্যালোভেরা কিউব আপনার ত্বককে ঠাণ্ডা করবে এবং হাইড্রেট করবে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি