ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

স্যোশাল মিডিয়ায় নতুন গুজব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫০ ৩১ মার্চ ২০২০ | আপডেট: ০৯:৫৪ ৩১ মার্চ ২০২০

করোনা ভাইরাস নিয়ে সংকট দেখা দেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। অনেকেই আবার গুজবগুলোকে সঠিক বলে মনে করে সেগুলো শেয়ার করছেন। 

সর্বশেষ সোমবার একটি গুজব ভাইবার, ইমো ও হোয়ার্টসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়।

এতে বলা হয়, ‘আগামীকাল থেকে বাংলাদেশে নতুন টেলিযোগাযোগ নীতিমালা কার্যকর হচ্ছে। সব টেলিফোন কল রেকর্ড ও সেভ করা হচ্ছে। হোয়ার্টসঅ্যাপ এবং টুইটারও মনিটর হচ্ছে। ফেসবুকসহ সব সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি চলছে। যারা এটি জানেন না তাদের জানিয়ে দিন। মন্ত্রণালয়ের সিস্টেমে আপনার মোবাইলফোন সংযুক্ত হয়ে গেছে। তাই তথ্য আদান প্রদানের ক্ষেত্রে সাবধান। এ ব্যাপারে আপনার সন্তান ও স্বজনদেরও সাবধান করুন। প্রধানমন্ত্রী, সরকার, দেশের বর্তমান পরিস্থিতি ও রাজনীতি বিষয়ে পাওয়া কোনো পোস্ট বা ভিডিও ফরওয়ার্ড করবেন না। পুলিশকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। সাইবার ক্রাইম আইনে ব্যবস্থা নেওয়া হবে।  আপনার বন্ধু ও অন্যদেরও বিষয়টি জানান। রাজনীতি ও ধর্মীয় বিতর্ক নিয়ে কোন কিছু লেখা বা পাঠানো এখন অপরাধ। তেমন কিছু করলে ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতার করা হবে।  বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। অনুগ্রহ করে আমাদের সব গ্রুপ, গ্রুপ সদস্য ও অ্যাডমিনকে জানিয়ে দিন;  তা না হলে তারা বড় বিপদে পড়বেন। তাই মেসেজ পাঠানোর ক্ষেত্রে সাবধান। এটি শেয়ার করুন। এটি একদম সঠিক তথ্য। গ্রুপের সবাই সাবধান।’

সরকারের দায়িত্বশীল একটি সূত্র জানায়, পুরো বিষয়টি গুজব। সরকারের পক্ষ থেকে এসব গুজব ও গুজব রটনাকারীদের বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি