ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৫১:৩৬

Ekushey Television Ltd.

হজে গিয়েও ব্যবহার করা যাবে উবার অ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩১ পিএম, ১০ জুলাই ২০১৮ মঙ্গলবার

আগামী জুলাই মাস থেকে শুরু হচ্ছে ধর্মপ্রাণ মুসলমানদের সবথেকে বড় জমায়েত পবিত্র হজ। আগামী ১৪ জুলাই ঢাকা থেকে সৌদি আরবের উদ্দেশ্যে ছেড়ে যাবে হজের প্রথম ফ্লাইট। পবিত্র হজ পালনে সৌদি আরবে যাওয়া হাজীরা ব্যবহার করতে পারবেন রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবারের সেবা।

বিশ্বের বিভিন্ন দেশের ৬৩৩টি শহরে সেবা দেয় উবার। তারই অংশ হিসেবে মক্কা, মদিনা, রিয়াদ, জেদ্দাসহ পূর্ব সৌদি আরবের বিভিন্ন শহরে কার্যক্রম পরিচালিত হয় উবারের। আর তাই সৌদি আরবে গিয়ে চলাচলের জন্য উবারের সেবা নিতে পারবেন হাজীরা। সম্প্রতি একটি বিবৃতিতে এই তথ্য জানায় উবার।

উবার বলছে, অপরিচিত শহরে এমন একটি সেবা হাজীদের জন্য বেশ সুবিধাজনক হবে বলে মনে করছে প্রতিষ্ঠানটি। ঐ বিবৃতিতে উবারের পক্ষ থেকে আরও বলা হয়, সৌদি আরবে নিয়মিত কার্যক্রম আছে উবারের। পাশাপাশি দেশটিতে এখন নারীরাও গাড়ি চালানোর অনুমতি পাওয়ায় সেখানে উল্লেখযোগ্য সংখ্যক নারী উবারের গাড়ি চালায় বলে জানায় উবার। ফলে উবার থেকে হজ যাত্রীরা গুণগত সেবা পাবে।

উবার জানায়, বাংলাদেশে যারা উবার ব্যবহার করছেন তাদের নতুন করে কোন অ্যাপ ইন্সটল করতে হবে না। এখন যে অ্যাপ আছে সেটি দিয়েই সৌদি আরবে গিয়ে উবার ব্যবহার করতে পারবেন তারা।

//এস এইচ এস//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি