ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

হাইকোর্টের বিশেষ বেঞ্চ বসছে না কাল  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০ ২৫ এপ্রিল ২০২০ | আপডেট: ১৪:০৪ ২৬ এপ্রিল ২০২০

আগামীকাল রোববার (২৬ এপ্রিল) বসছে না হাইকোর্টের বিশেষ বেঞ্চ। অনিবার্য কারণবশত আদালত বসার সিদ্ধান্ত আগামী ২৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে রোববার বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিয়ে ফুলকোর্ট সভা ডাকা হয়েছে। ওই সভা থেকে আদালত খোলার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে আজ শনিবার পৃথক দুটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে আপিল বিভাগের বিচারপতিদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে নেওয়া সিদ্ধান্তের পর আদালত খোলার বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল।

হাইকোর্টের একটি বেঞ্চ বসার বিষয়ে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, 'ছুটিকালে বিচারপতি ওবায়দুল হাসান সকল  অধিক্ষেত্রের অতীব জরুরি বিষয়সমূহ শুনানির নিমিত্তে হাইকোর্ট বিভাগের কার্যক্রম পরিচালনা করবেন।' ওই সিদ্ধান্তের পর চলতি সপ্তাহে ২৬, ২৭ ও ২৮ এপ্রিল এবং আগামী সপ্তাহে ৩, ৪ ও ৫ মে হাইকোর্ট বেঞ্চ বসার সিদ্ধান্ত হয়েছিল। 

এদিকে ওই সিদ্ধান্তের আলোকে আদালত কার্যক্রম সুষ্ঠু ও নিরাপদ করতে আজ শনিবার (২৫ এপ্রিল) সকালে আদালত কক্ষ পরিদর্শন করেন বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন তিনি।

জানা গেছে, অনলাইন ও স্বশরীরে আইনজীবীদের উপস্থিতি-এই দুই পদ্ধতিতেই শুনানির জন্য প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু অধিকাংশ আইনজীবীর পক্ষ থেকে আদালত কার্যক্রম বন্ধ রাখার দাবি ওঠায় আপাতত হাইকোর্ট বেঞ্চ বসার সিদ্ধান্ত স্থগিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি