ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

হাতিরঝিলে চলছে বেসিস ইয়ুথ ফেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩০ ৬ অক্টোবর ২০১৮ | আপডেট: ২১:২৭ ৬ অক্টোবর ২০১৮

রাজধানীর হাতিরঝিলে শুরু হয়েছে `বেসিস ইয়ুথ ফেস্ট-২০১৮`। বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন এসোসিয়েশন বেসিসের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বেসিস স্টুটেন্টস ফোরামের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠান আজ শনিবার বেলা দুইটায় শুরু হয়। তবে বৃষ্টির কারণে মাঝে বিরতি দিয়ে বিকেল ৪টা থেকে আবারও শুরু হয় অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে সরাসরি অংশ নিয়েছে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাত হাজার শিক্ষার্থী। অনুষ্ঠানের অন্যতম মূল আকর্ষণ হিসেবে ছিলো শিক্ষার্থীদের সঙ্গে দেশীয় প্রযুক্তবিদদের তৈরি কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট `টিভেট` এর সাক্ষাৎ। এছাড়াও থাকছে শিক্ষার্থীদের তৈরি তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রকল্প প্রদর্শন, দেশসেরা প্রযুক্তিবিদদের অংশগ্রহণে `টেকটক`, বেসিস সদস্য প্রতিষ্ঠানের অংশগ্রহণে চাকরি মেলা ও কর্মশালা। এছাড়াও অনুষ্ঠানে দর্শকদের উদ্দেশ্যে গান পরিবেশন করবেন সংগীত শিল্পী পারভেজ, ব্যান্ডদল এলআরবিসহ অন্যান্য শিল্পীরা৷

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বেসিস সভাপতি আলমাস কবীরসহ আরও অনেকে।

অনুষ্ঠান সম্পর্কে বেসিসের সভাপতি আলমাস কবির ইটিভি অনলাইনকে বলে, " বেসিসের ২০ বছর পূর্ণ হয়েছে। ১৯৯৮ সালে মাত্র ১৭ জন সদস্য নিয়ে যাত্রা আরম্ভ হয় বেসিসের। আজ আমাদের সদস্য সংখ্যা ১১০০ এরও বেশি। এই দীর্ঘ যাত্রায় বাংলাদেশের অনেক তরুণ তরুণী আইসিটি খাতে ক্যারিয়ার গড়েছেন যার একটা বড় কৃতিত্ব বেসিসের। সেই সফলতাকে উদযাপন করে নিতেই আমাদের এও আয়োজন"।

আলমাস কবির আরও বলেন, " দেশের ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানে বেসিস স্টুডেন্ট ফোরামের কার্যক্রম পরিচালিত হয়। তাই আমাদের উদযাপনের প্রথম অংশ আমরা এই তরুণ শিক্ষার্থীদের নিয়েই আয়োজন করেছি। একই সঙ্গে ২০ বছরের এই লম্বা সময় আসার পর আগামী ২০ বছরে আমরা কী করব তার একটি রুপরেখাও আমরা এসব অনুষ্ঠান থেকে দেওয়ার চেষ্টা করবো"।

এসএইচএস/এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি