ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

হানিমুনেও চান চোখ জুড়ানো সাজগোজ? তবে জেনে নিন...

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১২ ২২ সেপ্টেম্বর ২০১৯

বিয়ের পর যে ব্যাপারটি মাথায় আসে তা হলো হানিমুন। জীবনের সবচেয়ে স্মরণীয় এই ট্রিপে সাজগোজ হতে হবে পারফেক্ট। বেশিরভাগ ক্ষেত্রেই যেটা হয়, তাহলো বিয়ের ধকল সামলে হানিমুনে ক্লান্তির ছাপ চেহারায় ফুটে ওঠে। তাই এ সময়ে মেকআপের দিকটা গুরুত্বের সঙ্গে নিতে হবে। নচেৎ সহযাত্রীর কাছে আপনার আকর্ষণ কমে যেতে পারে! 

এটি নিশ্চয় আপনার কাছে কাম্য নয়। তাই মধুচন্দ্রিমায় ঠিক কেমন সাজবেন আর কতটা সাজবেন, তারই রইল চটজলদি কিছু টিপস :

* ত্বকচর্চার বেসিক কখনও ভুলবেন না। সেটা হল সিটিএম। অর্থাত্‍ ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং। প্রতিদিন নিয়ম মেনে এটা করতে পারলে চেহারা সুন্দর রাখার অর্ধেক লড়াই এখানেই আপনি জিতে যাবেন।

* মেকআপের জন্য কোন ফাউন্ডেশন আপনার ত্বকের জন্য উপযোগী, তা খেয়াল করে কিনুন। আপনার স্কিনটোনের চেয়ে এক শেড হালকা ফাউন্ডেশন সব সময় ব্যবহার করবেন। বেছে নিন উপযুক্ত কনসিলার।

* চোখ বা ঠোঁট যে কোন একটিতে ভারী মেকআপ করুন। একই সঙ্গে দুটোতেই ভারী মেকআপ করলে অতিরিক্ত মনে হতে পারে। যদি চোখে একটু মোটা করে আইলাইনার, মাসকারা লাগান, তাহলে ঠোঁটে শুধু গ্লস লাগিয়ে দিন। আর ঠোঁট লাল বা শকিং পিংক লিপস্টিক লাগালে চোখে হালকা পেন্সিলের টান দিন।

* বাইরে বেরনোর আগে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না কিন্তু। না হলে যখন বাড়ি ফিরবেন তখন মুখ একেবারে ট্যান হয়ে যাবে। আগে সানস্ক্রিন লাগিয়ে তারপর মেকআপ করুন।

* হানিমুন ট্রিপ মানেই খুব ব্যস্ত থাকবেন, এতো জানা কথা। কিন্তু রাতে শোওয়ার আগে ত্বকচর্চা বাদ দিলে চলবে না। অবশ্যই মেকআপ তুলে মুখ ক্লিনজার দিয়ে পরিষ্কার করুন। তারপর টোনার লাগিয়ে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি