ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৮ ১৪২৮

হাসপাতালে ভর্তি না করায় মৃত্যুর ক্ষতিপূরণ চেয়ে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ৫ জুলাই ২০২০ | আপডেট: ১৮:৪০, ৫ জুলাই ২০২০

হাসপাতালে ভর্তি না করার কারণে যেসব রোগী মারা যাচ্ছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে সম্পূরক রিট আবেদন করা হয়েছে।  আবেদনে করোনা সংক্রান্ত রোগী ভর্তি না করার বিষয়ে অভিযোগ জানানোর জন্য পুলিশের একটি পৃথক হটলাইন চালুর বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে।

রোববার (০৫ জুলাই) চট্টগ্রামের কর্নফুলী থানার মৃত হাজি মোহাম্মদ হোসাইনের ছেলে হেলালউদ্দিনের পক্ষে অ্যাডভোকেট ইয়াদিয়া জামান  এ আবেদন করেন।

আবেদনে যেসব হাসপাতাল বা ক্লিনিক রোগী ভর্তির বিষয়ে সরকারি নির্দেশনা লঙ্ঘন করবে তাদের লাইসেন্স বাতিল করার বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে। রোগী ভর্তি না করা এবং অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগে ‘৩০ মিনিটে সাতদিনের অক্সিজেন বিল! অরাজকতার এ শুধু খণ্ডচিত্র’ শিরোনামে গত ২৭ জুন একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়েছে।

ঢাকা ও চট্টগ্রামের তিনটি বেসরকারি হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত ২৯ জুন করা রিট আবেদনের সম্পূরক হিসাবে এ আবেদন করা হয়েছে।

হেলাল উদ্দিনের করা আবেদনে বলা হয়, তার পিতা হাজি মোহাম্মদ হোসাইন অসুস্থ হয়ে পড়লে তাকে গত ২ জুলাই সকাল সাড়ে সাতটার সময় চট্টগ্রামের পাঁচলাইশ থানার কাঁঠালগঞ্জ রোডের পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগ থেকে তাকে অষ্টমতলায় সিসিইউতে ভর্তি করতে বলা হয়। কিন্তু ওই ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চতুর্থতলার ইউনিটে ভর্তি করতে বলেন।  চতুর্থতলায় গেলে তাকে আবার অষ্টমতলায় যেতে বলা হয়। এবার অষ্টমতলায় দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আমরা আশঙ্কা করছি রোগীর করোনা হয়েছে। তাই এবিষয়ে পরীক্ষার সনদ ছাড়া ভর্তি করা যাবে না।

রিট আবেদনে বলা হয়, এসময় করোনা হয়নি মর্মে সনদ (নেগেটিভ) দেখানোর পরও রোগী ভর্তি করেনি। এভাবে দেড়ঘণ্টা কেটে যায়।  এ অবস্থায় সকাল ৯টায় তার পিতা মারা যান। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি