ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১৭:০৬

Ekushey Television Ltd.

হোলি আর্টিজানে নিহতদের স্বজনদের দুঃসহ স্মৃতি(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৫ এএম, ১ জুলাই ২০১৮ রবিবার

দুই বছর পরও দুঃসহ স্মৃতি ভুলতে পারছেন না গুলশানে হোলি আর্টিজান রেঁস্তোরায় নিহতদের স্বজনরা। সেই থেকে প্রতিটি দিনই তাদের কাছে ভীষণ যন্ত্রণার। প্রিয়জনের স্মৃতিচারণ করতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন অনেকে। তাদের স্মৃতি ধরে রাখতে, স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন পরিবারের সদস্যরা।

অবিন্তা কবির, গুলশানে হোলি আর্টিজান রেঁস্তোরায় জঙ্গি হামলায় নৃশংসভাবে নিহত হওয়ার মাত্র তিনদিন আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। সাজানো গোছানো এই ঘর থেকেই শেষবারের মতো বের হয়ে যাওয়া অবিন্তা আর ফেরেননি তার মায়ের কাছে, পরিবারের কাছে। তবে, অবিন্তার স্মৃতিচিহ্ন ছড়িয়ে আছে বাড়ির প্রতিটি কোণে।

বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন নাগরিক অবিন্তা সদা হাস্যোজ্জ্বল, বাংলাদেশি হিসেবেই নিজেকে পরিচয় দিতেন বিদেশের মাটিতে।

সুবিধাবঞ্চিত শিশু বিশেষ করে মেয়েদের জন্য স্কুল এবং বৃদ্ধাশ্রম গড়ে তোলার স্বপ্ন ছিলো অবিন্তার। অক্সফোর্ড কলেজের ফ্রেশমেন সেমিনারে এক প্রবন্ধে অবিন্তা জানিয়েছিলেন তার স¦প্ন, ভালোবাসা আর ব্রতের কথা।

অবিন্তার স্বপ্ন বাস্তবায়নে তার পরিবার রাজধানীর শাহজাদপুরে গড়ে তুলেছে অবিন্তা কবির ফাউন্ডেশন। ভাটারায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুলটি অবিন্তার মা রুবা আহমেদ গড়ে তুলেছেন নিজ হাতে। দ্বিতীয় শ্রেণী পর্যন্ত ৬৪টি শিশু পড়াশোনা করছে এখানে। পাঠাগার, কম্পিউটার ল্যাব, খেলাধূলার বিস্তর সুযোগ রয়েছে স্কুলটিতে। চলছে পরিসর বাড়ানোর কাজ।

মিষ্টি হাসির ইশরাত আকন্দ, ডাক নাম নীলা। পেশাগত জীবনে সফল এই নারীর রবীন্দ্রসঙ্গীতে মুগ্ধ হতেন শ্রোতারা। পরিবারের সবাইকে মাতিয়ে রাখা ইশরাতের শূণ্যতা পূরণ হবার নয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার মোহাম্মদ রবিউল করিম, পেশার প্রতি সম্মান জানিয়ে মৃত্যুকে আলিঙ্গন করেছেন। মানিকগঞ্জ সদরের কাটিগ্রামে ছেলের স্মৃতি নিয়ে বেঁচে আছেন মা। স্ত্রী উম্মে সালমা স্বামীর আদর্শে সন্তানদের মানুষ করার স্বপ্ন দেখেন।

স্মৃতিকাতর স্বজনেরা এখনও ভুলতে পারেন না প্রিয়জনের মুখ। ফিরবে না জেনেও গোনেন অপেক্ষার প্রহর।

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি