ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

হোয়াইট হাউসে করোনা রোগী শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯ ২১ মার্চ ২০২০

শুক্রবার করোনা ভাইরাস টাস্কফোর্সের ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। ছবি: এপি

শুক্রবার করোনা ভাইরাস টাস্কফোর্সের ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। ছবি: এপি

মার্কিন প্রেসিডেন্টের অফিস হোয়াইট হাউসে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের একজন কর্মী। বিষয়টি শুক্রবার বিকালে নিশ্চিত করেন মাইক পেন্সের মুখপাত্র কেটি মিলার।

তবে করোনা আক্রান্ত ওই ব্যক্তির সঙ্গে ডোনাল্ড ট্রাম্প বা মাইক পেন্সের ঘনিষ্ঠ যোগাযোগ নেই বলে বিবৃতিতে বলেছেন মিলার। আক্রান্ত ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি।

গত সপ্তাহে ব্রাজিলের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করার পর করোনা পরীক্ষা করান ট্রাম্প। পরীক্ষায় করোনা নেগেটিভ আসে ট্রাম্পের। তবে এখন পর্যন্ত মেডিক্যাল টেস্ট করাননি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ২৫০ জন মানুষ। এখন পর্যন্ত দেশটিতে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজারের বেশি।

দেশটির নিউইয়র্কে স্টেটে সবচেয়ে ভয়াবহ অবস্থায়। এখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। এর পরেই রয়েছে ওয়াশিংটন। এখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫১৩ জন। তবে যুক্তরাষ্ট্রের সবচেয়ে মৃত্যু এই রাজ্যে, এখানে ৮২ জনের মুত্যৃ হয়েছে করোনা আক্রান্ত হয়ে।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের বেশ কিছু অঙ্গরাজ্যে প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ার বিষয়ে নিষেধ করা হয়েছে। মুদি দোকান এবং ফার্মেসি ছাড়া সব বন্ধ রাখা হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বাইরে বের হচ্ছে না।   

এর আগে করোনা আক্রান্ত হন বেন ম্যাকঅ্যাডামস এবং ডি-উটাহ দুই সাংসদ। 

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জরুরি ত্রাণ তহবিলে স্বাক্ষর করেছেন। কয়েক বিলিয়ন ডলার সহায়তা দেওয়া হবে করোনা ভাইরাস মোকাবেলায়। করোনা ভাইরাস বিনামূল্যে পরীক্ষা করানো, চাকরি হারালে ইন্সুরেন্সের ব্যবস্থা, খাবার সরবরাহ এবং চিকিৎসার জন্য হাসপাতালে সামগ্রী কিনে দিতে এই অর্থ ব্যয় হবে।

জানা গেছে, যারা কর্ম হারিয়ে ঘরে বসে আছেন, যারা কোয়ারেন্টাইনে আছেন, যাদের স্কুল বন্ধ হয়ে যাওয়ার কারণে ঘরে বসে সময় পার করতে হচ্ছে- তাদের সবাইকে নগদ অর্থ সহায়তা দেওয়া হবে।

বুধবার (১৮ মার্চ) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে জানান, আমি একটি বিলে (এইচ.আর. ৬২০১) সাক্ষর করলাম। এই বিলটির ফলে মার্কিন নাগরিকদের জরুরি সাহায্য এবং করোনা ভাইরাস মোকাবেলায় সহায়তা করবে।

এএইচ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি