ঢাকা, ২০১৯-০৪-২৩ ২০:৩২:৫১, মঙ্গলবার

Ekushey Television Ltd.

২৬ মার্চ ঢাকা দক্ষিণে বিআরটিসির চক্রাকার বাস সার্ভিস চালু হচ্ছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ২০ মার্চ ২০১৯ বুধবার

আগামী ২৬ মার্চ থেকে ধানমন্ডি-সায়েন্সল্যাব- নিউমার্কেট-আজিমপুর রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সভাকক্ষে বুধবার (২০ মার্চ) সাঈদ খোকনের সভাপতিত্বে বাস রুট রেশনালাইজেশন কল্পে গঠিত কমিটির চতুর্থ সমন্বয় সভায় এই সিদ্ধান্ত হয়।

চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস থাকবে বলে জানা যায়। এতে ৩৬টি স্পট করে দেওয়া হবে। এসব স্পটে বাসগুলো এসে নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে প্রতি পাঁচ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এ থেকে সামান্য সময় অপেক্ষা করে যাত্রী নিয়ে চলে যাবে। বিআরটিসি নির্ধারিত ভাড়ায় বাসগুলো চলবে। এ এলাকায় অন্যবাস চলবে না।
মেয়র বলেন বাস রুট রেশনালাইজেশনের জন্য আমাদের দুই বছর সময় লাগবে। কিন্তু জাতীয় নির্বাচনের কারণে আমরা দুই তিন মাস ঠিকমতো কাজ করতে পারিনি। আমরা সেই সময়ের মধ্যে কাজ শেষ করার চেষ্টা করছি।

নতুন বাস আমদানির কারণে পুরান বাসগুলোকে কী করা হবে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘কমিটির সব সদস্যদের সঙ্গে আলাপ আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সভায় প্রধানমন্ত্রীর দফতরের মুখ্য সমন্বয়ক আবুল কালাম, ঢাকা

টিআর/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি