ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গর্ভধারণের সমস্যা কাটাতে  কয়েকটি টিপস!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ২৭ আগস্ট ২০১৮ | আপডেট: ১০:২৪, ২ সেপ্টেম্বর ২০১৮

প্রতিটি নারীর জীবনে মাতৃত্বের স্বাদ তাকে অন্য রকম পূর্ণতা দান করে। তাই প্রতিটি নারীই মা হতে চান। মাতৃত্বের আশ্বাসের অপেক্ষায় অনেকেই দিনগুণে থাকেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায়, মাতৃত্ব তথা গর্ভধারণ নিয়ে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হচ্ছে নারীদের। এ জন্য চিকিৎসকের পরামর্শ  প্রয়োজন।

এদিকে, বাস্তুশাস্ত্রের মতে চিকিৎসার পাশাপাশি কয়েকটি ঘোরায়া টিপস পালন করলেও সমস্যা কেটে যায়। দেখে নেওয়া যাক গর্ভধারণ নিয়ে কয়েকটি টিপস।

গর্ভধারণ করতে সোনার গয়না

গর্ভধারণের জন্য নারীদের হাতের অনামিকায় সোনার আংটি পরার পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্ত্রবিদরা। এই আংটিতে সোনার ভাগ বেশি থাকা বাঞ্ছনীয় বলে দাবি করা  হচ্ছে। মনে করা হয়, সোনা যাবতীয় দুর্ভাগ্য কাটিয়ে দিতে সক্ষম। তবে এ বিষয়ে জ্যোতিষীর পরামর্শ বাঞ্ছনীয়।

গর্ভবতীরা কীভাবে সোনা পরবেন?

যারা গর্ভবতী তাদের জন্য রয়েছে সোনা ব্যবহারের বিশেষ কিছু টিপস। গর্ভবতীদের পক্ষে বাঁ হাতে সোনার গয়না পরা শুভ। তবে গর্ভাবস্থায় বেশি সোনা না পরার পরামর্শ দিচ্ছেন জ্যোতিষবিদরা।

গর্ভাবস্থায় কোন রঙ পরা উচিত?

যে সমস্ত রঙ ঠাণ্ডার প্রভাব বিস্তার করে সেই সমস্ত রঙের পোশাক গর্ভাবস্থায় পরা উচিত বলে মনে করেন জ্যোতিষশাস্ত্রবিদরা। এ জন্য নীল কিংবা পার্পল রঙের পোশাক পারও বেশ কার্যকরী বলে মনে করা হয়।

কোন দিকের ঘরে থাকা উচিত

গর্ভবতী অবস্থায় বাড়ির পশ্চিম দিকের কোনও ঘরে থাকা উচিত নারীদের। এমনই পরামর্শ দিচ্ছেন বাস্তুশাস্ত্রবিদদরা। পশ্চিম দিকের ঘর একান্তই না পেলে উত্তরের পশ্চিম দিকের ঘরে থাকতে পারেন গর্ভবতী নারী।

শোবার দিক গর্ভবতী নারীর শোবার জন্য শ্রেষ্ঠ দিক হল দক্ষিণ পশ্চিম দিক বরাবর শোওয়া। বাস্তুবিদদের মতে, এই ভাবে ঘুমোলে তা গর্ভবতী নারীর স্বাস্থ্যের পক্ষে ভালো।

সূত্রঃ ওয়ান ইন্ডিয়া

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি