ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সোয়ারিঘাটে জুতা কারখানায় আগুন, ৫ মরদেহ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ৫ নভেম্বর ২০২১ | আপডেট: ০৮:২৬, ৫ নভেম্বর ২০২১

রাজধানীর পুরান ঢাকার সোয়ারিঘাটে একটি জুতা কারখানায় আগুন লেগেছে। এ ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে আরও দু’জন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে সোয়ারিঘাটের কামালবাগ এলাকায় অবস্থিত কারখানাটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, যে ভবনে আগুন লেগেছে সেটি একটি জুতার সোল তৈরির কারখানা। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এর পর সেখান থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানা যায়নি। তবে তারা কারখানাটির শ্রমিক বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দেবাশীষ বর্ধন বলেন, “কারখানাটিতে আগুন নিয়ন্ত্রণে আসার পরই সেখানে উদ্ধার কাজ শুরু করি। পরে কারখানাটির দ্বিতীয় তলা থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়।”

তিনি জানান, দোতলা ও তিনতলায় জুতা তৈরির কারখানা। তবে দ্বিতীয় তলায় শ্রমিকরা থাকতেন বলে জানা গেছে। পাঁচ শ্রমিক মারা গেছেন দগ্ধ হয়েই। এছাড়া আরও দুইজন দগ্ধ হয়েছেন। মৃতদেহগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ বলেন, “অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি