ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মেট্রোরেল প্রকল্পে করোনার ফিল্ড হাসপাতাল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ২৪ জুলাই ২০২০ | আপডেট: ১২:৫৬, ২৪ জুলাই ২০২০

মেট্রোরেল প্রকল্পের অনেক শ্রমিক করোনা আক্রান্ত হওয়ায় দুটি ফিল্ড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। মূলত: বিদেশি ঠিকাদার ও পরামর্শকদের শর্ত মেনে গাবতলী ও উত্তরার পঞ্চবটি কন্সট্রাকশন ইয়ার্ডে ১০ ও ১৩ বেডের হাসপাতাল দুটিতে ডাক্তার, নার্সসহ প্রয়োজনীয় লোকবল নিয়োগ দেয়া হয়েছে। আর কাজে যোগ দেয়ার আগে কোভিড পরীক্ষা ও কোয়ারেন্টাইনও বাধ্যতামূলক করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে সবার, আস্থা ফেরাতে সব ব্যবস্থাই নেয়া হয়েছে। 

বিদেশি পরামর্শকদের শর্ত মেনেই নেয়া হয়েছে এসব ব্যবস্থা। ভেন্টিলেশন ছাড়া সব ব্যবস্থাই আছে ফিল্ড হাসপাতালে। আন্তর্জাতিক মান বজায় রেখেই সব হয়েছে সবকিছু।

গাবতলী ফিল্ড হাসপাতালের আরএমও  ডাক্তার গোলাম মঞ্জুরুল ইসলাম জানান, এখানকার কেউ করোনা শনাক্ত হলে প্রথমে তাকে কোয়ারেন্টাইনে রাখা হবে, আরটিপিসিআর করার ব্যবস্থাও আছে, যতদিন পর্যন্ত করোনা নেগেটিভ না হবে ততদিন পর্যন্ত এখানে থাকা-খাওয়াসহ সার্বিক ব্যবস্থাও রাখা হয়েছে।

প্রকল্প সংশ্লিষ্ট ১২৫ জন কোভিড পজেটিভ। কর্তৃপক্ষকে ভাবিয়ে তুললেও দ্রুতই সব ব্যবস্থা করা হয়। কারণ নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করাই যে লক্ষ্য।

হাসপাতাল নির্মাণ ও পরিচালনার ব্যয় প্রাথমিকভাবে বিদেশি ঠিকাদার ও পরামর্শকদের নিতে হচ্ছে।

জিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, যে কনসালটেন্ট গ্রুপ আসবে, যে কনট্রাকটর গ্রুপ আসবে তাদের ব্যয়ে এটা চলবে।

কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উত্তরার মূল ডিপোতে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

আর জরুরি অবস্থায় শ্রমিক ও প্রকৌশলীদের আইসিইউ সাপোর্টের জন্য শয্যা প্রস্তুত রাখা হয়েছে বেসরকারী হাসপাতালে।

এসইউএ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি