ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

প্রেরণা মাস্ক পাওয়া যাবে দ্যা ওয়েষ্টিনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ২০ জানুয়ারি ২০২১

প্রেরণা ফাউন্ডেশনের উদ্যোগে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের নিজ হাতে প্রস্তুতকৃত ফেইসমাস্ক ‘প্রেরণা মাস্ক’ এখন থেকে পাঁচ তারকা হোটেল দ্যা ওয়েষ্টিন ঢাকায়পাওয়া যাবে। 

দ্যা ওয়েষ্টিন ঢাকা ও শেরাটন ঢাকা-এর ক্লাস্টার জেনারেল ম্যানেজার ড্যানিয়েল মুহর এবং প্রেরণা ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ারুল আমিন নিজ নিজ সংস্থার পক্ষ থেকে সম্প্রতি এ সংক্রান্ত এক চুক্তিতে স্বাক্ষর করেন। ওয়েষ্টিন ঢাকা এবং প্রেরণা ফাউন্ডেশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমাজের দারিদ্র্যপীড়িত এবং প্রান্তিক জনগোষ্ঠীকে দেশের মূলধারার অর্থনীতিতে অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে প্রেরণা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ‘আমরা শিখি, আমরা পারি’ শীর্ষক একটি কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর আওতায় ‘আমরা শিখি, আমরা পারি’ শীর্ষক কার্যক্রমের অধীনে প্রশিক্ষণপ্রাপ্ত সমাজের বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা নিজ হাতে প্রস্তুত করছে ফেইসমাস্ক ‘প্রেরণা মাস্ক’, যা তাদের দীর্ঘস্থায়ী কর্মসংস্থান নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমানে এই কার্যক্রমটির অংশ হিসেবে দুইটি দীর্ঘমেয়াদী প্রকল্প পরিচালনা করছে প্রেরণা ফাউন্ডেশন: প্রেরণা মাস্ক ও শুদ্ধ হ্যান্ড রাব। 

প্রেরণা মাস্ক প্রকল্পটির সাথে যুক্ত হয়েছেন পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টারের বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীরা। করোনাকালে দেশের অসংখ্য সাধারণ মানুষ কর্মসংস্থান হারিয়ে জীবন ও জীবিকার সংকটে পরেছেন, এবং বহু বিশেষভাবে সক্ষম ব্যক্তিও এর অন্তর্ভুক্ত আছেন। ‘প্রেরণা মাস্ক’ প্রকল্পের আওতায় পিছিয়ে পড়া এমন কিছু মানুষকে প্রেরণা ফাউন্ডেশন ও পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার যৌথ উদ্যোগে প্রশিক্ষণ দান করেছে, যার ভিত্তিতে তারা উন্নত মানের মাস্ক তৈরী করে সর্বসাধারণের স্বাস্থ্যসুরক্ষা উপকরণ সরবরাহের মহৎ দায়িত্বে অংশ নিতে সক্ষম হয়েছেন।

বাংলাদেশের ডিরেক্টরেট জেনারেল অফ ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (ডিজিডিএ) কর্তৃক অনুমোদিত এবং বিশ্ব-স্বাস্থ্য সংস্থা প্রণীত সুরক্ষা নির্দেশনা অনুসারে প্রেরণা মাক্স তৈরি হচ্ছে। প্রেরণা মাক্সগুলি ৪০০ টাকা খুচরা মূল্যে সরাসরি ক্রয় করা যাবে দ্যা ওয়েষ্টিন ঢাকা থেকে। মাস্কগুলো ব্যবহারের পর ধোয়া যাবে এবং নিরাপদে পুনরায় ব্যবহার করা যাবে সর্বোচ্চ ২০ বার পর্যন্ত।


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি